বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

কোরআনে হাফেজদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩ | প্রিন্ট

কোরআনে হাফেজদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

নারায়নগঞ্জের সোনারগাঁও উপজেলায় বাছাইকৃত ১০টি মাদরাসার কোরআনে হাফেজদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান করা হয়। আজ বুধবার (২২ মার্চ) উপজেলার সাদিপুর ইউনিয়নের নয়াপুর বাজার আনোয়ার সুপার মার্কেটের ২য় তলায় সোনারগাঁ সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে এ সম্মাননা প্রদান করা হয়।

সোনারগাঁ সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি ও জনকণ্ঠের সাংবাদিক মো. ফারুক হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আ.লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী বিরু। ডা. বিরু অনুপস্থিত থাকায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, নানাখী কাওমীয়া মাদরাসার মোহতামীম ও নানাখী কেন্দ্রীয় মসজিদের খতিব আলহাজ দাউদুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সাদিপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও সাদিপুর ইউনিয়নের সেক্রেটারি পদপ্রার্থী মো. আলামিন মেম্বার, মুফতি বেলাল হুসাইন, কাজী মশিউর রহমান উজ্জ্বল, মাসুদ মিয়া মাসুম, আ.লীগ নেতা আবুল কাসেম প্রমুখ। হাফেজদের উপহারসামগ্রীর মধ্যে ছিল- জায়নামাজ, তাসবিহ-ছড়া, মেশওয়াক, আতর, পাগড়ি, মেয়েদের জন্য হিজাব ও খেজুর।

সভায় সাংবাদিক ফারুক হোসাইন বলেন, সোনারগাঁ সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের মূল লক্ষ্য হচ্ছে পারস্পরিক সহযোগিতা করা। বর্তমানে অনেক জায়গায় সাংবাদিক নির্যাতন হচ্ছে কিন্তু এসবের বিরুদ্ধে কথা বলার কেউ নেই, তাই আমাদের এ সংগঠন করা। এ সংগঠনের উদ্দেশ্য হচ্ছে সাংবাদিকদেক বিপদ-আপদে এগিয়ে আসা। তিনি আরও বলেন, আমরা চেষ্টা করবো সমাজের সমস্যাগুলো কলমের মাধ্যমে তুলে ধরতে। আমরা প্রথমেই ভালো একটা কাজের মাধ্যমে এ সংগঠন আত্মপ্রকাশ করলাম। তিনি সবার কাছে দোয়া কামনা করেন যাতে সব সাংবাদিক ন্যায়ের পক্ষে কাজ করতে পারে।

এ সময় প্রধান অতিথি মাওলানা দাউদুর রহমান বলেন, হাফেজদের সম্মান করলে মহান আল্লাহ তাঁর সম্মান করেন। একটি হাফেজ কাল কেয়ামতের ময়দানে ১০জন মানুষকে জান্নাতে যেতে সুপারিশ করবে। এজন্য হাফেজরাই হলো সর্বোচ্চ সম্মানিত ব্যক্তি। তিনি আরও বলেন, আমি প্রথম দেখলাম সাংবাদিকরা হাফেজদের উপহার দিয়ে সম্মান করলো। আশা করি এভাবে সাংবাদিকরা আলেমদের পাশে থাকবেন। মাওলানা দাউদুর রহমান বলেন, কোনো আলেম জঙ্গি বা সন্ত্রাসী নয়। কিছু কিছু মিডিয়া আলেমদের বিরুদ্ধে অপপ্রচার চালাই। আমরা এর তীব্র নিন্দা জানাই। কাজেই আশা করবো আপনারা আলেমদের পাশে সব সময় থাকবেন। আপনারা ন্যায়ের পক্ষে থাকলে দেশে শান্তি থাকবে।

এসময় উপস্থিত ছিলেন, সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের সহ-সভাপতি দৈনিক ইনকিলাবের সিনিয়র সাব এডিটর মো. রুহুল আমিন, সহ-সভাপতি কাজী সালাউদ্দিন, সহ-সভাপতি এস এম নাসের, সাধারণ সম্পাদক আক্তার হোসেন, যুগ্ম সম্পাদক কাজী নেওয়াজ শরীফ, যুগ্ম সাধারণ সম্পাদক দ্বীন ইসলাম, সাংগঠনিক সম্পাদক সোলাইমান, সহ সাংগঠনিক সম্পাদক আকাশ, অর্থ সম্পাদক কবি জামান ভূঁইয়া, প্রচার সম্পাদক পরিমল বিশ্বাস, দপ্তর সম্পাদক তানভীর, প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহিন, কার্যকরী সদস্য- মনির হোসেন, আনোয়ার, সজিব হোসেন, জাহাঙ্গীর, খন্দকার সোহাগ।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]