সোমবার ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শাহজালালে জব ফেস্টিভ্যাল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩ | প্রিন্ট

শাহজালালে জব ফেস্টিভ্যাল অনুষ্ঠিত

আইসিটি মন্ত্রণালয়ের উদ্যোগে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সহযোগিতায় মোবাইল অ্যাপ, গেইম ও জব ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ মার্চ) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ অনুষ্ঠান উদ্বোধন করেন আইসিটি ডিভিশনের সচিব মো. শামসুল আরেফিন।

প্রধান অতিথির বক্তব্যে শামসুল আরেফিন বলেন, ২০০৮ সালে প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশের ঘোষণা দিয়েছিলেন। তারই ধারাবাহিকতায় রূপকল্প-২০২১ বাস্তবায়নে আমাদের দেশ মধ্যম আয়ের দেশে উপনীত হয়েছে। প্রধানমন্ত্রী আরও ঘোষণা দিয়েছেন ২০৪১ সালে বাংলাদেশ একটি উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হবে।

তিনি আরও বলেন, দেশ উন্নত হওয়ার জন্য স্মার্ট নাগরিক, স্মার্ট সরকার, স্মার্ট অর্থনীতি এবং স্মার্ট সমাজ এ চারটি স্তম্ভ ঘোষণা করা হয়েছে। এ চারটি স্তম্ভের ওপর দাঁড়িয়ে বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ।

ফেস্টিভ্যালে বিশেষ অতিথি হিসেবে মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. জহিরুল হক, শাবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইসিটি ডিভিশনের স্কিল ডেভেলপমেন্ট ফর মোবাইল গেইম অ্যান্ড অ্যাপস প্রজেক্টের পরিচালক মো. আনোয়ার হোসাইন।
অনুষ্ঠানে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে প্রজেক্ট ইনিশিয়েটিভস, মুজিব ভাইয়ের ট্রেইলর, ডিজিটাল বাংলাদেশের স্বপ্নপূরণ, আমাদের ছোট রাসেল সোনার ট্রেইলর, মুজিব আমার পিতা, হাসিনা অ্যান্ড ফ্রেন্ডস’ ভিডিও স্ক্রিনিংয়ের মাধ্যমে প্রদর্শন করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]