সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সূর্যকুমারের হ্যাটট্রিক ‘গোল্ডেন ডাক’

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩ | প্রিন্ট

সূর্যকুমারের হ্যাটট্রিক ‘গোল্ডেন ডাক’

জাতীয় দল, ফ্র্যাঞ্চাইজি টুর্ণামেন্ট কিংবা ঘরোয়া লিগ সব আসরেই ব্যাট হাতে দ্যুতি ছড়িয়েছেন ভারতের সূর্যকুমার যাদব। ২২ গজে নেমে মাঠের চারপাশে নানা ভঙ্গিতে ব্যাট চালিয়ে সবার নজর কেড়েছিলেন তিনি। তবে হঠাৎই ছন্দপতন হয়েছে এ ব্যাটারের!

ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে টানা তিন ম্যাচে ‘শূন্য’ রানে আউট হয়েছেন সূর্যকুমার। আর তাতেই চিরচেনা সূর্যের আলো হারিয়েছেন তিনি।

বুধবার চেন্নাইয়ে তৃতীয় ওয়ানডেতে ভারতের রান তাড়ায় ৩৬তম ওভারে বিরাট কোহলির বিদায়ের পর ক্রিজে আসেন সূর্যকুমার। বাঁহাতি স্পিনার অ্যাশটন আগারের অফ স্টাম্পের বল ব্যাকফুটে কাট করার চেষ্টা করেন ডানহাতি ব্যাটসম্যান। বলটি খানিকটা নিচু হয়ে আঘাত হানে অফ স্টাম্পে।

সিরিজের প্রথম ম্যাচে তিনি ‘গোল্ডেন ডাক’ এর তেতো স্বাদ পান পেসার মিচেল স্টার্কের বলে এলবিডব্লিউ হয়ে। দ্বিতীয় ম্যাচেও তাই।

ওই দুই ম্যাচে তিনি নামেন চার নম্বরে। শেষ ম্যাচে তাকে নামানো হয় সাতে। কিন্তু ভাগ্য বদলাল না। এই সময়ের তুমুল আলোচিত ব্যাটসম্যান সিরিজ শেষ করলেন কোনো রান না করেই!

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তিনবার শূন্য রানে আউট হওয়া প্রথম ব্যাটসম্যান তিনিই। তার আগে ১৩ জন দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজে তিনবার শূন্য রানে আউট হয়েছেন, সেগুলি ছিল পাঁচ কিংবা সাত ম্যাচের সিরিজ।

ভারতের হয়ে এর আগে ওয়ানডেতে টানা তিন ম্যাচে শূন্য রানে আউট হয়েছেন আরও পাঁচ জন। তবে সূর্যকুমারের আগে টানা তিন ম্যাচে প্রথম বলে আউট হননি দলটির আর কেউ।

আগের পাঁচ জনের মধ্যে বিশেষজ্ঞ ব্যাটসম্যান ছিলেন কেবল শচিন টেন্ডুলকার (১৯৯৪)। বাকিরা হলেন অনিল কুম্বলে (১৯৯৬), জহির খান (২০০৩-০৪), ইশান্ত শর্মা (২০১০-১১) ও জাসপ্রিত বুমরাহ (২০১৭-১৯)।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]