মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদকে কেন্দ্র করে রাজধানীতে সক্রিয় খড় পার্টি

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৪ মার্চ ২০২৩ | প্রিন্ট

ঈদকে কেন্দ্র করে রাজধানীতে সক্রিয় খড় পার্টি

পবিত্র রমজান ও ঈদকে কেন্দ্র করে রাজধানীতে একটি প্রতারক চক্র সক্রিয় হচ্ছে। এই চক্র নারীদের টার্গেট করে কৌশলে তাদের কাছ থেকে নগদ টাকা, মোবাইল ও স্বর্ণালংকার হাতিয়ে নেয়। এরা খড় পার্টি নামে পরিচিত।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপপুলিশ কমিশনার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস) মো. ফারুক হোসেন গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, চক্রটি খড় পার্টি নামে পরিচিত। এ চক্রটির আস্তানা ঢাকার পার্শ্ববর্তী চনপাড়া বস্তিতে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

গত মাসে রাজধানীর মিরপুরের ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের পেছনের গলিতে খড় পার্টির খপ্পরে পড়েন মরিয়ম রহমান নামে এক নারী। অসুস্থ স্বামীর ওষুধ কিনতে গিয়ে তিনি এ চক্রের খপ্পরে পড়ে স্বর্ণালংকার, মোবাইল ফোন ও নগদ টাকা খোয়ান।

পুলিশ জানায়, এ চক্রটির মূল টার্গেট হলো নারীরা। কথা বলার অজুহাতে চক্রটির সদস্যরা নারীদের সঙ্গে সখ্য গড়ে তোলে। কথা বলার একপর্যায়ে নিজের ওপর আর নিয়ন্ত্রণ রাখতে পারে না ঐ নারী।

ডিএমপির উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন জানান, এমন একটি চক্র সম্পর্কে বেশ কিছুদিন ধরে থানায় বিভিন্ন অভিযোগ আসছে। চক্রটিতে নারী-পুরুষসহ বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত বেশ কিছু সদস্য রয়েছে। চক্রটির সদস্যরা চনপাড়া বস্তিতে থাকতে পারে। ‍সিসি টিভি ফুটেজ দেখে ঐ দুই প্রতারককে গ্রেফতারের চেষ্টা চলছে। তাদের গ্রেফতার করতে পারলে চক্রটির কৌশল সম্পর্কে জানা যাবে।

এদিকে ঈদ উপলক্ষে চক্রটি সক্রিয় হওয়ার চেষ্টা করছে জানিয়ে ডিএমপির এ পুলিশ কর্মকর্তা সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। চক্রের সদস্যদের আইনের আওতায় আনতে অভিযান চলছে বলেও জানিয়েছেন তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩৭ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৪ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]