মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মেসির ৮০০তম গোল, আর্জেন্টিনার জয়

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৪ মার্চ ২০২৩ | প্রিন্ট

মেসির ৮০০তম গোল, আর্জেন্টিনার জয়

২০২২ সালের ১৮ ডিসেম্বর ইতিহাস গড়ে বিশ্বকাপ ট্রফি ঘরে তুলেছিল আর্জেন্টিনা। দীর্ঘ ৩৬ বছর পর গত বছর কাতারে বিশ্বকাপ জেতে আলবিসেলেস্তেরা।

বিশ্বমঞ্চের ফাইনালে ফ্রান্সকে হারিয়ে শিরোপা জিতেছে আর্জেন্টিনা। এর তিন মাস পর শুক্রবার বাংলাদেশ সময় সকালে ঘরের মাঠে বুয়েনস এইরেসের লা মনুমেন্তালে প্রীতি ম্যাচে পানামার মুখোমুখি হয় মেসির আর্জেন্টিনা। এ ম্যাচে মেসি তার ৮০০তম গোলের অনবদ্য রেকর্ডে আর্জেন্টাইনদের জয়ের আনন্দে ভাসিয়েছেন। ২-০ গোলে জিতেছে আলবিসেলেস্তেরা।

প্রথমার্ধে গোলের দেখা পায়নি আর্জেন্টিনা। ম্যাচের ১৭ মিনিটের একটি সুবর্ণ সুযোগ নষ্ট হয় তাদের। তবে প্রথমার্ধে দারুণ খেলেছে আর্জেন্টিনা। ৭৪ শতাংশ বল দখলে রেখেছিল। দ্বিতীয়ার্ধে কোচ লিওনেল স্কালোনি তিনটি পরিবর্তন আনেন। জুলিয়ান আলভারেজ, নিকোলাস ওতামেন্দি ও অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের পরিবর্তে মাঠে নামান লাউতারো মার্তিনেজ, লিসান্দ্রো মার্তিনেজ এবং থিয়াগো আলমাদাকে।

৭৮ মিনিটে গোল করেন আলমাদা। মেসি দুইবার ফ্রি কিক থেকে ব্যর্থ হলেও ৮৯ মিনিটে সফল হন। এতে ৮০০তম গোলের রেকর্ড গড়েছেন মেসি। আর আর্জেন্টিনা জিতেছে ২-০ গোলে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৫২ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৪ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]