শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দুঃসংবাদ পেলেন সাকিব

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৪ মার্চ ২০২৩ | প্রিন্ট

দুঃসংবাদ পেলেন সাকিব

আন্তর্জাতিক ক্রিকেটে অনবদ্য সাকিব আল হাসান। জাতীয় দলের জার্সিতে ব্যাট-বল হাতে সমানতালে পারফরম্যান্স করেন তিনি। পাশাপাশি বিশ্বের বিভিন্ন জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের আসরে খেলেছেন। এরই মধ্যে আইপিএল, পিএসএল, সিপিএল কিংবা বিগব্যাশের মতো টি-২০ লিগে নিজের জাত চিনিয়েছেন এ অলরাউন্ডার।

তবে ইংল্যান্ডের দ্য হান্ড্রেড থেকে বারবার প্রত্যাখ্যাত হচ্ছেন সাকিব । ইংলিশদের ১০০ বলের টুর্নামেন্টটির সবকটি আসরের ড্রাফটেই নাম দিয়েছিলেন তিনি। দল পাননি একবারও। এবারো তাকে নিয়ে কোন দলই আগ্রহ দেখায়নি। ফলে আবারে টুর্নামেন্টটিতে অবিক্রিত রয়ে গেছেন এ তারকা ক্রিকেটার।

দ্য হান্ড্রেড টুর্নামেন্টে সাকিবের ভিত্তিমূল্য ছিল ১ লাখ ২৫ হাজার পাউন্ড। তবে সর্বোচ্চ ক্যাটাগরিতে থাকা সাকিবকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেনি কেউ।

এ লিগে শুধু সাকিবই নন, দল পাননি বাংলাদেশি আরো পাঁচজন ক্রিকেটারও। যে তালিকায় লিটন দাসের সঙ্গে রয়েছেন তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, সৌম্য সরকার এবং আফিফ হোসেন।

আসন্ন টুর্নামেন্টের ড্রাফটে লিটনের ভিত্তিমূল্য ধরা হয়েছিল ৭৫ হাজার পাউন্ড। আফিফ ছিলেন ৪০ হাজার পাউন্ডের ক্যাটাগরিতে। বাকি তিনজনের কোনো ভিত্তিমূল্যই ছিল না।

উল্লেখ্য, আগামী পহেলা আগস্ট ইংল্যান্ডে বসবে দ্য হান্ড্রেডের তৃতীয় আসর। ইংল্যান্ডের জনপ্রিয় এই লিগের নিলামের জন্য ৬২০ জন খেলোয়াড় নিবন্ধন করেছিলেন। বাংলাদেশি ক্রিকেটার ছাড়াও ট্রেন্ট বোল্ট, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান ও রাইলি রুশোরা অবিক্রিতিই রয়ে গেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৬:২৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৪ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]