মঙ্গলবার ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নারীদের আইপিএলের ফাইনালে মুম্বাই

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৫ মার্চ ২০২৩ | প্রিন্ট

নারীদের আইপিএলের ফাইনালে মুম্বাই

প্রথমবারের মতো আয়োজিত নারীদের আইপিএলখ্যাত উইমেন’স প্রিমিয়ার লিগের ফাইনালে উঠেছে মুম্বাই ইন্ডিয়ান্স উইমেন। শুক্রবার (২৪ মার্চ) এলিমিনেটরের লড়াইয়ে ইউপি ওয়ারিয়র্স উইমেনকে হারিয়ে শিরোপার মঞ্চে পা রেখেছে হারমানপ্রীত করের দল।

মুম্বাইয়ের দিয়াই পাতিল স্টেডিয়ামে ইউপিকে ৭২ রানে হারিয়ে ফাইনালে উঠেছে মুম্বাই। ব্যাট ও বল হাতে অলরাউন্ড পারফরম্যান্স দেখিয়ে ম্যাচসেরা হয়েছেন ইংলিশ অলরাউন্ডার ন্যাট শিভার ব্রান্ট।

টস হেরে ব্যাট করতে নেমে ন্যাট শিভারের ৭২ রানে ভর করে ১৮২ রানের সংগ্রহ দাঁড় করায় মুম্বাই। জবাবে ব্যাট করতে নেমে ১৪ বল বাকি থাকতে ১১০ রানে অলআউট হয় ইউপি। ইউপির হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন কিরণ নাগভিরে।

ওপেনিংয়ে ৩১ রানের জুটি গড়ে মুম্বাই। ১৮ বলে ২১ রান করে ইয়াস্তিকা ভাটিয়া ফিরলে খেলার গতি কিছুটা কমে। হেলি ম্যাথিউস ফেরেন ২৬ রান করে। খুব একটা রান পাননি হারমানপ্রীত করও, ১৪ রান করে ফিরেছেন ভারতীয় অধিনায়ক।

চতুর্থ উইকেটে অ্যামেলিয়া কর এবং ন্যাট শিভার মিলে গড়েন ৬০ রানের জুটি। ১৯ বলে ২৯ রান করে কর ফিরলেও অপরাজিত থেকেই ইনিংস শেষ করেন শিভার। ১১ রান করে অপরাজিত ছিলেন পূজা ভাস্ত্রকরও। তাতে ১৮২ রানের সংগ্রহ পেয়ে যায় মুম্বাই।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে কখনোই প্রতিদ্বন্দ্বিতা করতে পারেনি ইউপি। ২১ রান তুলতেই টপঅর্ডারের তিন ব্যাটারকে হারায় ইউপির দলটি। চতুর্থ উইকেটে ৩৫ রানের জুটি গড়ে কিছুটা ম্যাচে ফেরার আভাস দেন গ্রেস হ্যারিস ও কিরণ নাগভিরে। কিন্তু ১৪ রান করে হ্যারিস ফিরলে ম্যাচ থেকে ছিটকে যায় ইউপি। ১১০ রানে থামে তাদের ইনিংস।

Facebook Comments Box
advertisement

Posted ৪:২৮ পূর্বাহ্ণ | শনিবার, ২৫ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]