সোমবার ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বে করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ৬৯৬

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৫ মার্চ ২০২৩ | প্রিন্ট

সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত বেড়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৭৩৬ জন, আর মৃত্যু হয়েছে ৬৯৬ জনের। সুস্থ হয়েছেন ১ লাখ ৫৮ হাজার ৩৫৭ জন।

শনিবার সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১৫৭ জনের এবং আক্রান্ত হয়েছে ৫ হাজার ৬৩৫ জন। একইসময়ে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে রাশিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১২ হাজার ৫১২ জন এবং মৃত্যু হয়েছে ৩৬ জনের।

এছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ১০ হাজার ৪২৪ জন এবং মৃত্যু হয়েছে ১৩৮ জনের। ফ্রান্সে আক্রান্ত হয়েছে ৯ হাজার ২৪৯ জন এবং মৃত্যু হয়েছে ২৯ জনের। জাপানে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৪৮৫ জন এবং মৃত্যু হয়েছে ৪০ জনের। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ১১ হাজার ৪০০ জন এবং মৃত্যু হয়েছে ১৪ জনের। স্পেনে আক্রান্ত হয়েছে ১ হাজার ৬০ জন এবং মৃত্যু হয়েছে ৪৩ জনের। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ৩৭৩ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের। তাইওয়ানে আক্রান্ত হয়েছে ৫৫ জন এবং মৃত্যু হয়েছে ৪০ জনের।

একইসময়ে মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৮ জন এবং মৃত্যু হয়েছে ২৭ জনের। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ২ হাজার ৭২১ জন এবং মৃত্যু হয়েছে ১৭ জনের। চিলিতে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৭৬৯ জন এবং মৃত্যু হয়েছে ২৭ জনের। বেলজিয়ামে আক্রান্ত হয়েছে ১ হাজার ৪৬৯ জন এবং মৃত্যু হয়েছে ১৪ জনের। চেকিয়ায় আক্রান্ত হয়েছে ৮৭২ জন এবং মৃত্যু হয়েছে ১৪ জনের। পেরুতে আক্রান্ত হয়েছে ৩৮২ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ১২১ জন এবং মারা গেছেন ৯ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৩১ লাখ ২৫ হাজার ৬৭৪ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ২৫ হাজার ৮৬৬ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৬০ লাখ ১১৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০১ পূর্বাহ্ণ | শনিবার, ২৫ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]