বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

‘ব্রাজিলের কোচ হিসেবে আনচেলত্তি সবচেয়ে ভালো’

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৫ মার্চ ২০২৩ | প্রিন্ট

‘ব্রাজিলের কোচ হিসেবে আনচেলত্তি সবচেয়ে ভালো’

ব্রাজিলের প্রধান কোচ হওয়ার দৌড়ে এগিয়ে আছেন রিয়াল মাদ্রিদের বর্তমান কোচ কার্লো আনচেলত্তি। কিন্তু তার কোচ হওয়া নিয়ে সবচেয়ে বেশি দ্বিধায় আছেন সেলেসাও তারকা ভিনিসিউস জুনিয়র। তবে, ভিনির কাছে ব্রাজিলের কোচ হিসেবে আনচেলত্তিই হবেন সবচেয়ে ভালো।

কাতার বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে আসর থেকে বিদায় নিয়েছিল ব্রাজিল। সেই হারটা কোনোভাবেই মেনে নিতে পারেননি ব্রাজিল সাবেক কোচ তিতে। তাই দেশে ফিরেই কোচের দ্বায়িত্বটা ছেড়েছেন তিনি। এরপর থেকেই কে হবেন সেলেসাওদের নতুন কোচ তা নিয়ে জল ঘোলা কম হয়নি। যা এখনো চলমান রয়েছে।

ব্রাজিল ফুটবল কনফেডারেশন অবশ্য বিশ্বকাপ ব্যর্থতার পরেই সাফ জানিয়ে দিয়েছেল দেশি কোচের প্রতি আর আস্থা নেই তাদের। সেলেসাওদের হারানো গৌরব ফিরে আনতে বিদেশি কোচেরই শরণাপন্ন হতে চান তারা। যেখানে সবচেয়ে বেশি এসেছে আনচেলত্তির।

আনচেলেত্তি বর্তমানে রিয়াল মাদ্রিদের কোচের দ্বায়িত্বে আছেন। যে দলে খেলছেন ব্রাজিলের তারকা ফুটবলার ভিনিসিউস জুনিয়র। আনচেলত্তির কোচ হওয়া নিয়ে সেই ভিনি আছেন সব চেয়ে বেশি দ্বিধায়। তবে, তার কাছে ব্রাজিলের কোচ হিসেবে আনচেলত্তি হবেন সবচেয়ে ভাল।

গণমাধ্যমকে তিনি বলেন, ‘আমার জন্য এটা নিয়ে কথা বলা কঠিন। কারণ আনচেলত্তিকে ব্রাজিলের কোচ হিসেবে পেলে তাকে আমি রিয়াল মাদ্রিদের পাব না। আবার রিয়ালের কোচ হিসেবে পেতে চাইলে জাতীয় দলে পাব না। আমার জীবনের সেরা কোচ তিনি। আমি তাকে খুবই পছন্দ করি। তিনিও আমাকে যথেষ্ট স্নেহ করেন। তবে, আমি মনে করি তিনি এখানে আসলে বেশ ভালোই করবেন যেমনটা রিয়াল মাদ্রিদে করেছেন।’

আনচেলিত্তির কোচিং ক্যারিয়ারটা শুরু হয়েছিল ১৯৯২ সালে নিজ জন্মভূমি ইতালির সহকারী কোচ হিসেবে। সেখানে ৪ বছর দ্বায়িত্ব পালন করার পর ক্লাব ফুটবলে ১৯৯৫ সালে রেগ্গিয়ানা ক্লাবের প্রধান কোচ হিসেবে যাত্রা শুরু হয় তার। এরপর য়্যুভেন্তাস, এসি মিলান, পিএসজি, চেলসি, নাপোলি, এভারটনের, বায়ার্ন মিউনিখের মতো বড় বড় দলগুলোর দ্বায়িত্ব পালন করেছিলেন তিনি। বর্তমানে রিয়াল মাদ্রিদের দ্বায়িত্বে আছেন। তবে, ২০২৪ সালেই রিয়ালের সঙ্গে চুক্তি শেষ হবে তার।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪০ পূর্বাহ্ণ | শনিবার, ২৫ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]