বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

হঠাৎ ভেঙে পড়লো ব্রিজের রেলিং

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৫ মার্চ ২০২৩ | প্রিন্ট

হঠাৎ ভেঙে পড়লো ব্রিজের রেলিং

জামালপুরের ইসলামপুরের ধর্মকুড়া বাজার-বেলগাছা জারুলতলা বাজার বায়া কুলকান্দী ও চিনাডুলী সড়কের দেলি খালের ওপর ব্রিজের রেলিং হঠাৎ ভেঙে পড়েছে। এতে চরম শঙ্কার মধ্যে পড়েছেন পথচারী ও গাড়ি চালকসহ এলাকাবাসী।

জানা যায়, প্রায় ১০ বছর আগে চার কোটির অধিক টাকা ব্যয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি) ব্রিজটি নির্মাণ করে। এতে ইসলামপুরের ধর্মকুড়া বাজার থেকে জারুলতলা বাজার, কুলকান্দী বাজার এবং গুঠাইল সঙ্গে সরাসরি ব্যবসা বাণিজ্যের প্রসারসহ বেলগাছা, কুলকান্দী, চিনাডুলী এবং পার্থশী ইউনিয়নের দুই লক্ষাধিক মানুষের চলাচলের মাধ্যম সৃষ্টি হয়। কিন্তু উপজেলার পশ্চিম অঞ্চলের মানুষের জন্য অত্যন্ত ব্রিজটির রেলিং গত বুধবার হঠাৎ ভেঙে পড়ে। এতে সড়কে চলাচলকারী হাজার হাজার যাত্রী ও গাড়ি চালকসহ এলাকাবাসী আতঙ্কিত হয়ে পড়েছেন।

অটোচালক আব্দুল করিম বলেন, হঠাৎ করে ব্রিজের রেলিং ভেঙে পড়ায় আমরা আতঙ্কের মধ্যে আছি। কারণ ব্যস্ততম সড়কের গুরুত্বপূর্ণ ব্রিজের রেলিং কেন অলৌকিকভাবে ভেঙে পড়লো এ নিয়ে চিন্তুায় আছি।

মোটরসাইকেল চালক আব্দুস সামাদ বলেন, রেলিংটি যেভাবে ভেঙেছে দিনের বেলা না হলেও রাতে বড় ধরনের কোনো দুর্ঘটনাও ঘটতে পারে বলে আশঙ্কা এলাকাবাসীর।

ভ্যানচালক আমিনুল বলেন, গত চার দিন ধরে ব্রিজের ওপর দিয়ে ঝুঁকি চলাচল করছে যানবাহন। কখন যে ব্রিজটি ভেঙে যাবে তা বলা যাচ্ছে না।

পথযাত্রী আরিফুল ইসলাম বলেন, ভেঙে যাওয়া রেলিংয়ে দুর্ঘটনা এড়াতে কে বা কারা বাঁশের খুঁটির সঙ্গে লাল কাপড় বেঁধে দিয়েছে। জরুরি ভিত্তিতে ভেঙে যাওয়া ব্রিজে মেরামত করা প্রয়োজন।

ইসলামপুর উপজেলা প্রকৌশলী মুহাম্মদ আমিনুল হক বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে শনিবার সরেজমিনে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১৭ পূর্বাহ্ণ | শনিবার, ২৫ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]