সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

‘দুইটা কথা’ নিয়ে ঈদে আসছে ওসি হারুন

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৬ মার্চ ২০২৩ | প্রিন্ট

‘দুইটা কথা’ নিয়ে ঈদে আসছে ওসি হারুন

বাংলা ওয়েব সিরিজ ‘মহানগর’। ২০২১ সালের সর্বাধিক আলোচিত ও প্রশংসিত সিরিজ এটি। সমকালীন সমাজ ও রাজনীতির সাহসী গল্প নিয়ে কাজ করায় প্রশংসিত হয়েছিলেন নির্মাতা আশফাক নিপুণ। সিরিজটিতে ওসি হারুন চরিত্রে দুর্দান্ত অভিনয় করে অন্যরকম দর্শকপ্রিয়তার দেখা পেয়েছিলেন মোশাররফ করিম।

পর্দার সেই ওসি হারুন আবারও ফিরছেন ‘মহানগর’ এর অন্তিম পর্ব নিয়ে। দর্শক যা আগামি ঈদুল ফিতরে ভারতীয় প্লাটফর্ম হইচইতে দেখতে পারবেন। এ তথ্য পুরনো। কিন্তু তার আগে দর্শকের উদ্দেশে নতুন বার্তা নিয়ে এলেন ওসি হারুন।

শনিবার (২৫ মার্চ) বিকেলে ‘মহানগর’ এর নতুন টিজার প্রকাশিত হয়েছে। যেখানে ভয়েস ওভারে সাহসী সংলাপে পাওয়া যায় ওসি হারুনকে! সিরিজটির অন্তিম পর্বে কোন কাহিনী থাকবে, সেটা এখনও প্রকাশ করেননি নির্মাতা। তবে এই টিজারে কিছুটা আভাস দিয়েছেন।

ওসি হারুনের কণ্ঠে শোনা যায় দারুণ কিছু সংলাপ। তিনি বলেন, ‘ঢাকা মহানগর। মহানগরের রাস্তায়, ফুটপাতে, ওলিতে গলিতে, কতো শত গল্প। শাসকের গল্প, শোষিতের গল্প। ক্ষমতায় উঠার গল্প, ক্ষমতার সাথে পেরে না উঠার গল্প। মহানগরে প্রতিদিন হাজার হাজার মানুষ পিসে যায় সিস্টেমের চাপে। এই সিস্টেমের কোনায় কোনায় ভূত। ভূতদের সাথে পাল্লা দিতে হলে মাঝে মাঝে নিজেকেও ভূত সাজতে হয়।’

টিজারের শেষে সেই চেনা ভঙ্গিতে ‘দুইটা কথা মনে রাখার’ পরামর্শ নিয়ে উপস্থিত হন ওসি হারুন। ওসি হারুন বলেন, ‘দুইটা কথা মনে রাখবেন। এক. নামটা হচ্ছে হারুন। দুই. হারুন এতো সহজে হারে না।’

২০২১ সালে ‘মহানগর’ মুক্তির পর ভীষণ সাড়া ফেলে দেয় আশফাক নিপুণ পরিচালিত ওয়েব সিরিজটি। এরপর থেকেই দ্বিতীয় সিজন এর জন্য মুখিয়ে রয়েছে বাংলাদেশ ও ভারতের দর্শক। প্রায় সময়ই সিরিজটির দ্বিতীয় সিজন কবে আসছে, এটা নিয়ে প্রশ্নের মুখোমুখি হতে হয় নিপুণ সহ সংশ্লিষ্টদের।

আদৌ ‘মহানগর’ এর দ্বিতীয় সিজন আসবে কিনা, সেটা নিয়েও তৈরী হয় সংশয়। অবশেষে সব শঙ্কা দূর করে গত জানুয়ারিতে অন্তিম পর্বের ঘোষণা দেয় হইচই। সিরিজে ওসি হারুনের চরিত্রে মোশাররফ করিম ছাড়া প্রথম পর্বের আর কেউ আছেন কিনা, তা এখনও স্পষ্ট নয়।

Facebook Comments Box
advertisement

Posted ৪:২১ পূর্বাহ্ণ | রবিবার, ২৬ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]