মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পোলট্রিটেক কর্মসূচির ডাচ অংশীদারদের বাংলাদেশ সফর

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৬ মার্চ ২০২৩ | প্রিন্ট

পোলট্রিটেক কর্মসূচির ডাচ অংশীদারদের বাংলাদেশ সফর

পোলট্রিটেক বাংলাদেশ কর্মসূচির একটি অপরিহার্য অংশ হিসেবে ব্যবসায়িক সম্পর্ক গড়ে তোলার জন্য ও বাণিজ্য উদ্যোগে সহায়তার জন্য কর্মসূচির ডাচ অংশীদারদের একটি প্রতিনিধি দল সম্প্রতি বাংলাদেশ সফর করে। প্রতিনিধিদের মাঝে উপস্থিত ছিলেন লারিভ ইন্টারন্যাশনাল, হ্যাটো এগ্রিকালচারাল লাইটিং, ভ্যান আরসেন, হেনড্রিক্স জেনেটিক্স, মাভিটেক, নিউট্রেকো এবং এরেস ইন্টারন্যাশনাল। বাংলাদেশে নেদারল্যান্ডস কিংডমের দূতাবাসের কর্মকর্তারা প্রতিনিধি দলের সঙ্গে যোগ দেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পোলট্রিটেক বাংলাদেশ হল পোল্ট্রি ভ্যালু চেইনের বিভিন্ন অংশে সক্রিয় নেতৃস্থানীয় ডাচ এবং বাংলাদেশি কোম্পানিগুলোর একটি সরকারি-বেসরকারি অংশীদারিত্ব। অংশীদারিত্বের লক্ষ্য হলো ডাচ এবং বাংলাদেশি পোল্ট্রি ভ্যালু চেইনের স্টেকহোল্ডারদের মধ্যে ব্যবসায়িক সম্পর্ক জোরদার করা, যার ফলে বাণিজ্য, বিনিয়োগ ও সহযোগিতা বাড়বে এবং বাংলাদেশে আরও প্রতিযোগিতামূলক এবং টেকসই পোল্ট্রি খাত গড়ে তুলতে অবদান রাখবে। প্রোগ্রামটি নেদারল্যান্ড এন্টারপ্রাইজ এজেন্সি দ্বারা সহ-অর্থায়ন করা হয়। লারিভ ইন্টারন্যাশনাল এবং লাইটকেসেল পার্টনারস হল কনসোর্টিয়ামের সমন্বয়কারী অংশীদার।

প্রতিনিধিদলের পরিদর্শনের সময়, পোলট্রিটেক বাংলাদেশ বাংলাদেশে রঙিন ব্রয়লার জাতের ট্রায়াল করার জন্য নুরিশ পোল্ট্রি অ্যান্ড হ্যাচারি লিমিটেড এবং হেন্ডরিক্স জেনেটিক্স সাসো– এর মধ্যে অংশীদারিত্বের সুবিধা প্রদান করেছে। ট্রায়ালটি ২০২৩ সালের মে মাসে শুরু হবে, যার মাধ্যমে সাসো এবং নুরিশ যৌথভাবে মুরগি পালনের উন্নত কৌশল প্রদর্শন করবে, বাংলাদেশের টাঙ্গাইলে তিনটি সাসো মুরগির জাত নিয়ে গবেষণা পরিচালনা করবে।

বিজনেস ডেলিগেশন ইমপ্যাক্ট ট্যুরের মধ্যে রয়েছে- সিটি গ্রুপের ফিড মিল পরিদর্শন, যা দক্ষিণ এশিয়ার বৃহত্তম ফিড মিলগুলোর একটি এবং পোল্ট্রিটেক বাংলাদেশ প্রোগ্রামের সহযোগিতায় আফতাব বহুমুখী ফার্মসের ঢাকার কিশোরগঞ্জে ব্রয়লার ডেমোনস্ট্রেশন ফার্ম পরিদর্শন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০৩ পূর্বাহ্ণ | রবিবার, ২৬ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]