শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশকে রোল মডেলে পরিণত করেছেন শেখ হাসিনা: সমাজকল্যাণমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৬ মার্চ ২০২৩ | প্রিন্ট

বাংলাদেশকে রোল মডেলে পরিণত করেছেন শেখ হাসিনা: সমাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, একসময় বাংলাদেশকে বলা হতো ফকিরের দেশ। সেই বাংলাদেশকে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে রোল মডেলে পরিণত করেছেন। দুর্ভিক্ষ কবলিত দেশকে উদ্ধার করে সম্ভবনা তৈরি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রোববার বিকেলে লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ভিক্ষুক ও ক্যান্সারসহ জটিল রোগে আক্রান্তদের মধ্যে অটোরিকশা ও চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সমাজকল্যাণমন্ত্রী বলেন, জাতির পিতার জন্ম না হলে আমরা বিশ্বের দরবারে পরিচিতি লাভ করতাম না। স্বাধীনতাবিরোধীরা তাকে হত্যা করে স্বাধীনতা ভুলণ্ঠিত করতে চেয়েছিল কিন্তু তাদের সে ষড়যন্ত্র সফল হয়নি।

নুরুজ্জামান আহমেদ বলেন, বয়স্ক ভাতা, সামাজিক নিরাপত্তা ভাতাসহ সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে ৫৪ প্রকার ভাতা প্রদান করছে সরকার। আর যারা ভিক্ষা করে খায় তাদের রিকশা প্রদান করছে সরকার। ভিক্ষাবৃত্তি থেকে বেরিয়ে আসতে বর্তমান সরকার এ কার্যক্রম হাতে নিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জি আর সারোয়ারের সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন- উপজেলা সমাজসেবা কর্মকর্তা রওশন আলী মন্ডল। এ সময় বক্তব্য রাখেন জেলা সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক আব্দুল মতিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক রফিকুল আলম, সাপ্টিবাড়ী ইউপি চেয়ারম্যান আব্দুর সোহরাব প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩৮ অপরাহ্ণ | রবিবার, ২৬ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]