শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৭ মার্চ ২০২৩ | প্রিন্ট

প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে মাঠে নামার অপেক্ষায় বাংলাদেশ ও আয়ার‍ল্যান্ড। সম্প্রতি ঘরের মাঠে টি-টোয়েন্টিতে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছে টাইগার বাহিনী। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আরও একটি সিরিজ নিজেদের করে নিতে সেরা একাদশ নিয়ে মাঠে নামবে লাল-সবুজের প্রতিনিধিরা।

সোমবার (২৭ মার্চ) দুপুর ২টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। তিন ম্যাচ সিরিজের এটি প্রথম টি-টোয়েন্টি ম্যাচ।
আরও পড়ুন: আজ মাঠে নামছে বাংলাদেশ

ইংলিশ সিরিজে ভালো করেছেন লিটন দাস ও রনি তালুকদার। ফলে ওপেনিংয়ে এই দুই ব্যাটসম্যানকে দেখা যেতে পারে। টপ অর্ডারে নাজমুল হোসেন শান্ত ও তৌহিদ হৃদয় মোটামুটি নিশ্চিত। এর মধ্যে রয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান।

এদিকে ফর্মহীনতার কারণে দল থেকে ছিটকে গেছেন আফিফ হোসেন। জায়গা পেয়েছেন মেহেদী হাসান মিরাজ। ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন মিরাজ। তাতে দলে জায়গা পক্ত হয়েছে তার। তবে আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে চোটে পড়ে প্রথম দুটি ম্যাচ মিস করেছেন তিনি।

বল হাতে অভিষেক হতে পারে রিশাদ হোসেনের। তার সঙ্গে থাকতে পারেন নাসুম আহমেদও। অথবা এই দুজনের বদলে একজন বেশি ব্যাটসম্যান নিয়ে খেলতে চাইলে দলে জায়গা পেতে পারেন জাকের আলী।

পেসার হিসেবে তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমানকে দেখা যেতে পারে। এই তিনজনের মধ্যে শরিফুল ইসলামও জায়গা করে নিতে পারেন। সেক্ষেত্র বাদ পড়তে পারেন কাটার মাস্টার মুস্তাফিজ। তবে প্রথম ম্যাচে দ্য ফিজকেই বেশি প্রাধান্য দেয়া হতে পারে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ
লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, সাকিব আল হাসান (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, জাকের আলী, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩২ পূর্বাহ্ণ | সোমবার, ২৭ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]