বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদিতে এক সপ্তাহে ১৭ হাজার অবৈধ প্রবাসী আটক

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৭ মার্চ ২০২৩ | প্রিন্ট

সৌদিতে এক সপ্তাহে ১৭ হাজার অবৈধ প্রবাসী আটক

সৌদিতে অবৈধ প্রবাসীদের বিরুদ্ধে বিশেষ অভিযানে এক সপ্তাহে প্রায় ১৭ হাজার অবৈধ প্রবাসী আটক। দেশটির আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করে। এখনো অনেক অবৈধ প্রবাসী দেশেটিতে অবস্থান করছে।

খালিজ টাইমস জানায়, রেসিডেন্সি, শ্রম ও সীমান্ত আইন লঙ্ঘনের দায়ে তাদের আটক করা হয়েছে।

মন্ত্রণালয়ের প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, অপরাধ সংঘটিত করে পালানোর চেষ্টাকারী এবং অপরাধীদের সহায়তা করার সময় বেশ কয়েকজনকে হাতেনাতে ধরা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ১৬ মার্চ থেকে ২২ মার্চ পর্যন্ত রেসিডেন্সি আইন ভঙ্গ করায় ৯ হাজার ২৫৯ জন, অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে সৌদি আরবে প্রবেশের চেষ্টাকালে ৪ হাজার ৮৯৯ জন এবং শ্রমসংক্রান্ত বিষয় নিয়ে ২ হাজার ৪৯১ জনকে আটক করা হয়েছে।

মন্ত্রণালয়ের প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, অপরাধ সংঘটিত করে পালানোর চেষ্টাকারী এবং অপরাধীদের সহায়তা করার সময় ১৮ জনকে হাতেনাতে ধরা হয়েছে। এছাড়া সৌদি থেকে প্রতিবেশী দেশগুলোতে পালিয়ে যাওয়ার চেষ্টার সময় আরো ৬৮ জনকে আটক করা হয়েছে।

সতর্ক করে দিয়ে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, সৌদিতে যারা অবৈধ প্রবেশে সহায়তা করবেন, আইন ভঙ্গকারীদের সহায়তা ও আশ্রয় দেবেন তাদের জন্য রয়েছে কঠিন শাস্তি। তাদের সর্বোচ্চ ১৫ বছরের কারাদণ্ড অথবা ১০ লাখ রিয়াল জরিমানা অথবা গাড়ি ও সম্পত্তি বাজেয়াপ্ত হওয়ার সম্ভাবনা।

সূত্র: খালিজ টাইমস

Facebook Comments Box
advertisement

Posted ৫:২১ পূর্বাহ্ণ | সোমবার, ২৭ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(218 বার পঠিত)
(195 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]