শনিবার ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

এক ফ্রেমে জমজ মেসি!

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৮ মার্চ ২০২৩ | প্রিন্ট

এক ফ্রেমে জমজ মেসি!

বিশ্বকাপ ট্রফি হাতে এক ফ্রেমে দুই লিওনেল মেসি। আর্জেন্টিনার জার্সি গায়ে জড়িয়ে মুখে হাসি নিয়ে দু’জনেই বিশ্বকাপ ট্রফি উঁচু করে ধরেছেন। তবে মেসির তো জমজ নেই!

দক্ষিণ আমেরিকান ফুটবল ফেডারেশনের (কনমেবল) সদর দপ্তরে এভাবেই দেখা গেল বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার ফুটবল জাদুকর মেসিকে। আসলে সত্যিকারের মেসির পাশে দাঁড়ানো মেসি মোমের তৈরী একটি প্রতিমূর্তি।

সোমবার প্যারাগুলের লুকে শহরে কনমেবলের সদর দপ্তরে উন্মোচিত করা হয়েছে আর্জেন্টাইন তারকা ফুটবলার মেসির ভাস্কর্য। মূলত কোপা লিবার্তাদোরেসের ড্র অনুষ্ঠানের আগে তার ভাস্কর্যটি উন্মোচন করা হয়।

এর আগে শুধু কনমেবলের সদর দপ্তরের জাদুঘরে পেলে ও দিয়েগো মারাদোনার ভাস্কর্য ছিল। এখন তাদের পাশে জায়গা পেল মেসিও।

একটা সময় ছিল, যখন ফুটবল বিশ্বে প্রশ্ন উঠত, পেলে-মারাদোনার পাশে কে? সেই প্রশ্নের উত্তরে মেসির আনাগোণা ছিল অনেক দিন ধরেই। সংশয় যা কিছু ছিল, তা হয়তো মেসি ঘুচিয়ে দিয়েছেন ৩৬ বছর পর আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে অসাধারণ পারফর্ম করে ও সামনে থেকে নেতৃত্ব দিয়ে।

বিষয়টি নিয়ে মেসি বলেন, অনেক লম্বা পথ পাড়ি দিতে হয়েছে আমাকে। সেই পথে অনেক মোড় এসেছে, পরাজয় এসেছে। তবে আমি সবসময় সামনে তাকিয়েছি এবং সাফল্য অর্জন করতে চেয়েছি, বিজয় চেয়েছি।

তিনি আরো বলেছেন, আমার মনে হয়, সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার এটিই, স্বপ্নকে তাড়া করা, সবকিছুকে সম্ভব করতে লড়াই করা এবং খেলা উপভোগ করা, যেটি সবচেয়ে সুন্দর।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৮ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]