বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে নারী বন্দুকধারীর হামলায় তিন শিশুসহ নিহত ৬

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৮ মার্চ ২০২৩ | প্রিন্ট

যুক্তরাষ্ট্রে নারী বন্দুকধারীর হামলায় তিন শিশুসহ নিহত ৬

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের ন্যাশভিলে একটি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে বন্দুক হামলায় তিন শিশুসহ ৬ জন নিহত হয়েছে। পরবর্তীতে পুলিশ ওই নারী বন্দুকধারীকে গুলি করে হত্যা করেছে।

স্থানীয় সময় সোমবার দ্য কভেন্যান্ট স্কুলে এ হামলা চালানো হয় বলে জানিয়েছে এনডিটিভি।

ন্যাশভিল পুলিশের মুখপাত্র ডন অ্যারন এক সংবাদ সম্মেলনে জানান, বন্দুকধারীর কাছে অন্তত দুটি অ্যাসল্ট রাইফেল এবং একটি হ্যান্ডগান ছিল। বন্দুকধারী প্রধান দরজা দিয়ে না ঢুকে পাশের দরজা দিয়ে খ্রিস্টান কভেন্যান্ট স্কুলে প্রবেশ করে।

স্থানীয় সময় সকাল ১০টায় খবর পেয়ে ১৫ মিনিটের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ। তবে তার আগেই তিন ছাত্রসহ ৬জনকে গুলি করে হত্যা করে বন্দুকধারী। পরে পুলিশ এসে বন্দুকধারী নারীকে গুলি করে হত্যা করে।

বন্দুক হামলাকারী ওই নারী ন্যাশভিলের বাসিন্দা বলে জানিয়েছেন ডন অ্যারন। তবে কী কারণে এ হামলা চালানো হয়েছে তা জানা যায়নি।

হোয়াইট হাউস এ বন্দুক হামলকে “হৃদয়বিদারক” বলে অভিহিত করেছে। একইসঙ্গে হামলায় ব্যবহৃত অস্ত্রের উপর নিষেধাজ্ঞা আরোপে প্রেসিডেন্ট জো বাইডেনের নীতিকে সমর্থন করার জন্য রিপাবলিকানদেরকে আহ্বান জানিয়েছে।

দ্য কভেন্যান্ট স্কুলটি ২০০১ সালে প্রতিষ্ঠিত হয়। এটি কভেন্যান্ট প্রেসবাইটেরিয়ান চার্চ-এর আওতাধীন একটি স্কুল। এতে প্রায় ২০০ শিক্ষার্থী রয়েছে। এখানে ১২ বছর বয়সী শিশুরা প্রিস্কুল থেকে ষষ্ঠ শ্রেণি পর্যন্ত রয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৮ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(264 বার পঠিত)
(208 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]