মঙ্গলবার ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আয়ারল্যান্ডকে হারিয়ে টানা দ্বিতীয় জয় ফ্রান্সের

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৮ মার্চ ২০২৩ | প্রিন্ট

আয়ারল্যান্ডকে হারিয়ে টানা দ্বিতীয় জয় ফ্রান্সের

ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিলো ফ্রান্স। সোমবার দিবাগত (২৭ মার্চ) ডাবলিনের আভিভা স্টেডিয়ামে আয়ারল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে দিদিয়ে দেশমের দল। দলের পক্ষে একমাত্র গোলটি করেছেন বেনজামিন পাভার্ড।

ঘরের মাটিতে খেলা। নিজেদেরকে শক্তিশালী ভেবে মাঠে নেমেছিল আয়ারল্যান্ড। নিজেদের রক্ষণভাগে সামলিয়েও নেয় সেভাবে। তবে ফরাসিদের রক্ষণভাগেও আক্রমণ করেছিল তারা। কিন্তু কোনো লাভ হয়নি। হয়নি কোনো অঘটন। উল্টো দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন কাছে ঘরের মাটিতে হেরেছে আইরিশরা।

খেলার প্রথমার্ধে আইরিশদের জমাট রক্ষণে খুব একটা সুবিধা করতে পারেনি তারকাসমৃদ্ধ ফ্রান্স। তবে দ্বিতীয়ার্ধে ভুল করে বসে আইরিশরা। মূলত সেটাকে কাজে লাগিয়েছে ফরাসিরা। খেলার ৫০ মিনিটে ফ্রান্সকে এগিয়ে দেন বেনজামিন (১-০)।

খেলার ৬৯ ও ৭৫ মিনিটে দারুণ দুটি সেভ করে দলকে লড়াইয়ে রাখেন আইরিশ গোলরক্ষক গ্যাভিন বাজুনু। শেষদিকে মুসা দিয়াবির শট ফেরানোর পর ২৫ গজ দূর থেকে আদ্রিওঁ রাবিওর জোরাল নিচু শট ঠেকিয়ে দেন তিনি। বাকি সময়ে গোল না হওয়ায় টানা দ্বিতীয় জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স।

টানা দ্বিতীয় জয়ে ৬ পয়েন্ট নিয়ে বাছাইপর্বের ‘বি’ গ্রুপের শীর্ষস্থান মজবুত করলো ফ্রান্স।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৮ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]