মঙ্গলবার ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

তাসকিনে মুগ্ধ আইরিশ অধিনায়ক

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৮ মার্চ ২০২৩ | প্রিন্ট

তাসকিনে মুগ্ধ আইরিশ অধিনায়ক

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও আয়ারল্যান্ড। এ ম্যাচে আইরিশদের ২২ রানে হারিয়েছে স্বাগতিকরা। এদিন জয়ের পেছনে বড় ভূমিকা রাখেন টাইগার পেসার তাসকিন আহমেদ।

সোমবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। এদিন আগে ব্যাট করতে নেমে ১৯.২ ওভারে ২০৭ রান তোলেন টাইগার ব্যাটাররা।

তবে ইনিংসের ৪ বল বাকি থাকতেই সাগরিকার পাড়ে নেমেছিল বৃষ্টি। এজন্য খেলা বন্ধ থাকে প্রায় দেড় ঘণ্টা। এরপর কার্টেল ওভারে আইরিশদের সামনে লক্ষ্য দাঁড়ায় ১০৪ রানের। কিন্তু ৮ ওভারের খেলায় ৫ উইকেট হারিয়ে ৮১ রানে গুটিয়ে যায় সফরকারীরা।

অবশ্য শুরুটা ভালোই করেছিল আয়ারল্যান্ড। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে প্রথম ২ ওভারেই তুলেছিল ৩২ রান করে পল স্টার্লিংয়ের দল।

ইনিংসের তৃতীয় ওভারে বল করতে এসে আইরিশদের প্রথম ধাক্কা দেন হাসান মাহমুদ। এর পরের ওভারেই তিন উইকেট শিকার করনে তাসকিন আহমেদ। আর শেষ ওভারে বল করে ৯ রান দিয়ে ১ উইকেট নেন তিনি। সবমিলিয়ে দুই ওভার বল করে ১৬ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন ঢাকা এক্সপ্রেস।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসেন আয়ারল্যান্ডের অধিনায়ক পল স্টার্লিং। তাসকিনকে নিয়ে প্রশংসা ছিল প্রতিপক্ষ অধিনায়কের কণ্ঠেও।

স্টার্লিং বলেন, তাসকিন কয়েক বছর ধরে ভালোই করছে। সে লম্বা পথ পাড়ি দিয়ে এসেছে। তার পেস বেড়েছে, আক্রমণ বেড়েছে। অবশ্যই তাকে খেলাটা কঠিন।

২০ ওভার খেলা হলে কি ভালো হতো আয়ারল্যান্ডের জন্য? জবাবে স্টার্লিং বলেছেন, না, আমার মনে হয় বৃষ্টি আমাদের সাহায্য করেছে অবশ্যই। এটা আমাদের বেশি করে খেলায় ফিরিয়েছে। যত বেশি ওভার কাটা হয়েছে, আমার মনে হয় তত বেশি সুযোগ আমাদের তৈরি হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৮ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]