মঙ্গলবার ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

উত্তর কোরিয়ায় পুরো শহরজুড়ে লকডাউন জারি

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৯ মার্চ ২০২৩ | প্রিন্ট

উত্তর কোরিয়ার শহর হায়েসানে ৬৫৩টি বুলেট হারিয়ে যাওয়ায় পুরো শহরটিতে লকডাউন জারি করেছেন কিম জং উন। গত ২৫ ফেব্রুয়ারি থেকে ১০ মার্চের মধ্যে এই শহর থেকে সেনা প্রত্যাহারের সময় গুলি গুলো হারিয়ে যায়। তাই পুরো শহরজুড়ে লকডাউন জারি করেছেন কিম জং উন।

জানা যায়, ওই শহরে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছিল। পরে যখন সেখান থেকে সেনাবাহিনী প্রত্যাহারের সময় দেখা যায় ৬৫৩টি বুলেট কম রয়েছে তাদের কাছে। আর সেই কারণে সম্পূর্ণ শহরে লকডাউন জারি করলেন কিম জং উন। ওই শহরে ২ লাখেরও বেশি বাসিন্দা রয়েছে।

সেনাকর্মীরা প্রথমে নিজেরাই গুলি খুঁজতে তল্লাশি শুরু করেন। সেনাকর্তারা যখন দেখেন, গুলি খুঁজে পাওয়া যাচ্ছে না, তখন তারা সেই বিষয়ে কর্তৃপক্ষকে অবহিত করেন। এরপরেই শহরে লকডাউন জারি করা হয়। এ বিষয়ে ইতোমধ্যেই শহরজুড়ে তল্লাশি শুরু হয়েছে। কারখানা, কৃষি এলাকা, বিভিন্ন গোষ্ঠীদের তদন্তে সহায়তা করতে অনুরোধ করা হয়েছে।

তবে সমালোচকদের দাবি, জনসাধারণের মধ্যে আতঙ্ক ছড়াতে মিথ্যা কথা বলা হচ্ছে। এই মিথ্যা তথ্যের ভিত্তিতে জারিকৃত লকডাউনের ফলে অনেকেই বিভিন্ন সমস্যার মধ্যে পড়তে হচ্ছে। এছাড়াও জনমনে ব্যাপক আতঙ্কের সৃষ্টি হচ্ছে।

সূত্র: রয়টাস

Facebook Comments Box
advertisement

Posted ৫:২৯ পূর্বাহ্ণ | বুধবার, ২৯ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]