শনিবার ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদি কোচের দায়িত্ব ছাড়লেন রেনার্ড

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৯ মার্চ ২০২৩ | প্রিন্ট

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারিয়ে দিয়ে সবাইকে চমকে দিয়েছিল সৌদি আরব। সেই ম্যাচের পেছনের নায়ক ছিলেন দেশটির জাতীয় ফুটবল দলের প্রধান কোচ হার্ভে রেনার্ড। মঙ্গলবার সৌদির কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন তিনি।

গতকাল আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বলিভিয়ার কাছে ২-১ গোলে হারে সৌদি আরব। এরপরই সৌদি ফুটবলের সঙ্গে ৪ বছরের সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত জানান ৫৪ বছর বয়সী এই ফরাসি কোচ।

এএফপি জানিয়েছে, চুক্তি বাতিলের জন্য রেনার্ড নিজেই সৌদি আরবের ফুটবল ফেডারেশন (এসএএফএফ)-কে অনুরোধ জানিয়েছিলেন। সেই অনুরোধ গৃহীত হয়েছে।

শিগগিরই রেনার্ডকে ফ্রান্স নারী ফুটবল দলের কোচ হিসেবে দেখা যাবে। বলিভিয়া ম্যাচের পরেই ফরাসি সংবাদমাধ্যমগুলো এ ব্যাপারে সংবাদ প্রকাশ করে। রেনার্ডের অধীনে আগামী ২০ জুলাই থেকে গ্রীষ্মে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে বসতে চলা নারী বিশ্বকাপের আসতে খেলবে ফ্রান্স।

২০১৯ সালের জুলাইয়ে সৌদি জাতীয় দলের দায়িত্ব নেন দুইবারের আফকন জয়ী রেনার্ড। তার অধীনে কাতার বিশ্বকাপে দারুণ পারফর্ম করেছিল সৌদি আরব। গ্রুপ পর্বের ম্যাচে তারা হারিয়ে দিয়েছিল ফেভারিট আর্জেন্টিনাকে। ঐতিহাসিক সেই জয়ের পর রেনার্ড রাতারাতি তারকা কোচদের তালিকায় জায়গা করে নেন।

Facebook Comments Box
advertisement

Posted ৯:০৭ পূর্বাহ্ণ | বুধবার, ২৯ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]