বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মন্ত্রীর পিএ পরিচয়ে প্রতারণা করতেন শাকিব

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৯ মার্চ ২০২৩ | প্রিন্ট

মন্ত্রীর পিএ পরিচয়ে প্রতারণা করতেন শাকিব

মন্ত্রীর ব্যক্তিগত সহকারী (পিএ) পরিচয়ে চাকরি দেওয়ার কথা বলে অর্থ আত্মসাতের অভিযোগে শাকিব নামে এক যুবককে গ্রেফতার করেছে চট্টগ্রাম নগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।
মঙ্গলবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন ইউনিটের এডিসি আসিফ মহিউদ্দীন। এর আগে, সোমবার নগরের পাঁচলাইশ থানার রহমান নগর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত শাকিব বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার চাকপাড়া এলাকার ধুংছো অং চাকের ছেলে।

কাউন্টার টেরোরিজম ইউনিট জানায়, সম্প্রতি ফেসবুকের একটি গ্রুপে অজ্ঞাত এক আইডি থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ‘শিডিউলিং অ্যাসিস্ট্যান্ট’ পদে চাকরির বিজ্ঞাপন দেওয়া হয়। বিজ্ঞাপনটি দেখে ঐ আইডির ম্যাসেঞ্জারে যোগাযোগ করেন ভুক্তভোগী যুবক। তখন অপরপ্রান্তে থাকা শাকিব নিজেকে একজন মন্ত্রীর পিএ হিসেবে পরিচয় দেন। একইসঙ্গে চাকরি পাইয়ে দেওয়ার নিশ্চয়তা দিয়ে এক লাখ ৬০ হাজার টাকা দাবি করেন।

আশ্বাস পেয়ে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে তাকে এক লাখ ২০ হাজার টাকা দেন ভুক্তভোগী। বাকি ৪০ হাজার টাকা প্রতি মাসে প্রাপ্ত বেতন থেকে পরিশোধ করবেন বলে জানান। কিন্তু টাকা দেওয়ার পর থেকে ভুক্তভোগীর সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন শাকিব। ম্যাসেঞ্জার ও মোবাইলে তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হন ভুক্তভোগী। পরবর্তীতে মন্ত্রীর প্রকৃত পিএর সঙ্গে যোগাযোগ করলে প্রতারিত হয়েছেন বলে বুঝতে পারেন তিনি।

এডিসি আসিফ মহিউদ্দীন জানান, মন্ত্রীর পিএ পরিচয়ে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের কথা জানিয়ে ঢাকায় সিআইডির সাইবার ক্রাইম ইউনিটে অভিযোগ দেন ভুক্তভোগী। পরে গত ১৫ মার্চ সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগে একই বিষয়ে অভিযোগ করেন। এরপর তথ্যপ্রযুক্তির সহায়তায় নগরের পাঁচলাইশ থানার রহমান নগর এলাকা থেকে অভিযুক্ত শাকিবকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত দুইটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে মন্ত্রীর পিএ পরিচয়ে চাকরি দেওয়ার কথা বলে অর্থ আত্মসাতের বিষয়টি স্বীকার করেন তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪০ পূর্বাহ্ণ | বুধবার, ২৯ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]