বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩ | প্রিন্ট

সারা বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় এতে আরো ৫২০ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ৬১৮ জন। সুস্থ হয়েছেন ৯৯ হাজার ৯০২ জন।

বৃহস্পতিবার সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১৩৪ জনের এবং আক্রান্ত হয়েছে ৫ হাজার ১৭৪ জন। একইসময়ে সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে ফ্রান্সে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১২ হাজার ৯৩৩ জন এবং মৃত্যু হয়েছে ৩৯ জনের।

এছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৬৬৮ জন এবং মৃত্যু হয়েছে ৭৭ জনের। ভারতে আক্রান্ত হয়েছে ২ হাজার ১৫১ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের। ব্রাজিলে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৭১২ জন এবং মৃত্যু হয়েছে ৪৬ জনের। জাপানে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৪৫ জন এবং মৃত্যু হয়েছে ২৭ জনের। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ১২ হাজার ১২৯ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৮ হাজার ৪৪৭ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ২ হাজার ৭১৪ জন এবং মৃত্যু হয়েছে ২০ জনের। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছে ২ হাজার ৬৮০ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। মালয়েশিয়ায় আক্রান্ত হয়েছে ২ হাজার ২২৮ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের।

একইসময়ে চেকিয়ায় আক্রান্ত হয়েছে ১ হাজার ১১ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। পেরুতে আক্রান্ত হয়েছে ৩৪৩ জন এবং মৃত্যু হয়েছে ১৩ জনের। ফিলিপাইনে আক্রান্ত হয়েছে ১৫১ জন এবং মৃত্যু হয়েছে ৯ জনের। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ১৬০ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের। তিউনিসিয়ায় আক্রান্ত হয়েছে ২৩৯ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের। লাটভিয়ায় আক্রান্ত হয়েছে ৪৪ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের। মালদোভায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৪৯১ জন এবং মৃত্যু হয়েছে ২১ জনের। এস্তোনিয়ায় আক্রান্ত হয়েছে ২৪৯ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৩৫ লাখ ৫৯ হাজার ২৫৬ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ২৮ হাজার ৭৮৭ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৬৪ লাখ ৫৮ হাজার ৫৭৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]