শুক্রবার ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

যে কারণে ২ রাত জ্বলবে নীল বাতি

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩ | প্রিন্ট

আগামী ২ এপ্রিল ১৬তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস। দিবসটি উদযাপনের অংশ হিসেবে ১ এপ্রিল সন্ধ্যা থেকে ২ রাত বাংলাদেশ সচিবালয়সহ সব সরকারি গুরুত্বপূর্ণ ভবন ও স্থাপনায় নীল বাতি প্রজ্জ্বলন করা হবে।

এ উপলক্ষে মন্ত্রণালয়ের প্রস্তুতি ও করণীয় জানাতে বৃহস্পতিবার সচিবালয়ে তথ্য অধিদফতরের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এ কথা জানান।

তিনি জানান, সমাজকল্যাণ মন্ত্রণালয় অটিজম সচেতনতা দিবস উদযাপনে ব্যাপক পরিসরে প্রস্তুতি গ্রহণ করেছে। দিবসটি উপলক্ষে দেশের প্রতিটি জেলায় আলোচনা সভাও অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশ প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার সংক্রান্ত জাতিসংঘের সনদ অনুসমর্থন ও অনুস্বাক্ষরকারী দেশ। এ সনদের দায় দায়িত্বের অংশ হিসেবে বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও উৎসাহ উদ্দীপনা এবং নানাবিধ কর্মসূচির মাধ্যমে দিবসটি পালিত হয়।

এ বছর দিবসটির প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘রূপান্তরের অভিযাত্রায় সবার জন্য নিউরোবান্ধব অন্তর্ভুক্তিমূলক বিশ্ব গঠন।

২ এপ্রিল ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে সমাজকল্যালমন্ত্রী প্রধান অতিথি, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ও সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব।

বাদ সম্মেলনে মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, সচিব জাহাঙ্গীর আলম, প্রধান তথ্য কর্মকর্তা শাহেনুর মিয়া উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]