সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সড়ক দুর্ঘটনায় জন্ম: সেই ফাতেমাকে ১ মাসের মধ্যে ক্ষতিপূরণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩ | প্রিন্ট

ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় মায়ের পেট ফেটে জন্ম নেয়া শিশু ফাতেমার ভরণ পোষণের জন্য বিআরটিএ -এর ট্রাস্টি বোর্ডকে ১ মাসের মধ্যে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

এর আগে, গত বছর শিশুটির জীবন যাপনের খরচ রাষ্ট্র বহন করবে, এমন নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়। পরে শিশুটির পরিবারকে একমাসের মধ্যে আপাতত ৫ লাখ ক্ষতিপূরণ দিতে নির্দেশ দেন হাইকোর্ট। সড়ক দুর্ঘটনার ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়ার জন্য গঠিত ট্রাস্টি বোর্ড এই টাকা দিতে বলা হয়।

গত ১৬ জুলাই ময়মনসিংহের ত্রিশাল উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ট্রাকচাপায় মারা যান ফাতেমার বাবা জাহাঙ্গীর আলম (৪২) ও বোন সানজিদা (৩)। অন্তঃসত্ত্বা মা রহিমা আক্তার ওরফে রত্নার (৩২) শরীরের বা দিক দিয়ে ট্রাকের পেছনের চাকা চলে গেলে পেট ফেটে ভূমিষ্ট হয় ফাতেমা।

সদ্যোজাত শিশুটি বেঁচে গেলেও দারিদ্রতার কারণে পরিবার তার ভরণপোষণের জন্য আজিমপুরে ছোট মনি নিবাসী পাঠিয়ে দেওয়া হয়।

নবজাতকের নাম রাখা হয় ফাতেমা। শিশু ফাতেমার কল্যাণের জন্য হাইকোর্টের নির্দেশে ট্রাস্টি বোর্ড, বিআরটিএ তহবিল থেকে সড়ক দুর্ঘটনায় নিহত পিতা-মাতার নবজাতক শিশুর অভিভাবককে ক্ষতিপূরণ বাবদ প্রাপ্ত ৫ লাখ টাকার ক্রস চেক সোনালী ব্যাংক, ত্রিশাল শাখায় ‘রত্না আক্তার রহিমার নবজাতক শিশু ও অপর দুই সন্তানের সহায়তা হিসাব’ এ জমা দেওয়া হয়। এই টাকার পাশাপাশি অন্যান্য ব্যক্তিদের প্রদত্ত টাকাও ঐ অ্যাকাউন্টে জমা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ৮:২৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]