মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রমজান এলেই বিনামূল্যে ইফতারি দেন তিনি

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩ | প্রিন্ট

হোটেল ব্যবসায়ী মো. আলাউদ্দিন। বাড়ি লক্ষ্মীপুরের কমলনগরে। প্রতি বছর রমজান এলেই প্রতিদিন বিনামূল্যে ইফতারি বিলিয়ে দেন আড়াইশ মানুষের মধ্যে। টানা ছয় বছর ধরে এমন আয়োজন করে যাচ্ছেন তিনি। অসহায়, ছিন্নমূলও পথচারীদের বিনামূল্যে ইফতারি বিলিয়ে দিতে পেরে তৃপ্ত তিনি।

জানা যায়, আলাউদ্দিন বছরের ১১ মাস ব্যবসায়িক উদ্দেশ্যে তার হোটেলটি পরিচালনা করলেও রমজান এলেই অসহায় ছিন্নমূল ও গরিবদের মধ্যে সম্পূর্ণ বিনামূল্যে ইফতারি বিতরণের জন্য হোটেলটি উন্মুক্ত করে দেন। এ মাসে প্রতিদিন পাঁচজন কারিগর রেখে আড়াইশ থেকে তিনশ মানুষের জন্য ইফতারির বিভিন্ন আইটেম তৈরি করে থাকেন। যা সম্পূর্ণ বিনামূল্যে বিতরণ করেন তিনি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, কারিগররা আইটেম ছোলা, বুট, পেয়াজু, আলুর চপ, শাকের চপ, বুরিন্দা, জিলাপি, মুড়ি, খেজুর,সালাদসহ প্রতিদিন আড়াইশ প্যাকেট তৈরি করেছেন। পরে ইফতারির ওই প্যাকেটগুলো পথচারী ও তার দোকানে আসা সবার মধ্যে বিলিয়ে দেওয়া হচ্ছে।

মো. আলাউদ্দিন বলেন, আল্লাহ যে সম্পত্তির মালিক করেছেন তাতে আমি সন্তুষ্ট। পরকালের মুক্তি ও ইহকালীন শান্তি পেতেই প্রতি রমজানে এমন আয়োজন করি। ছয় বছর ধরে বিনামূল্যে ইফতারি বিলিয়ে দিতে পেরে তৃপ্ত আমি।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৫৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]