মঙ্গলবার ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

জেল থেকে বেরিয়েই রাজনীতিতে ফেরার ইঙ্গিত সিধুর

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০১ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

জেল থেকে বেরিয়েই রাজনীতিতে ফেরার ইঙ্গিত সিধুর

মেয়াদ শেষ হওয়ার ২ মাস আগেই জেল থেকে মুক্তি পেলেন পাঞ্জাবের কংগ্রেস নেতা ও সাবেক ভারতীয় ক্রিকেটার নভজ্যোত সিং সিধু। তার প্রত্যাবর্তনে রাজকীয় আয়োজন করেছেন সমর্থকরা। ঢাক-ঢোল পিটিয়ে, পোস্টার টাঙ্গিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন তারা। এদিকে জেল থেকে বেরিয়েই সমর্থকদের রাজ্য রাজনীতিতে সক্রিয় হওয়ার ইঙ্গিত দেন সিধু।

নভজ্যোত সিং সিধু বলেন, ‘দেশে গণতন্ত্র বলে কিছু নেই। পাঞ্জাবে রাষ্ট্রপতি শাসন জারি করার ষড়যন্ত্র করা হচ্ছে। সংখ্যালঘুদের টার্গেট করা হচ্ছে। পাঞ্জাবকে দুর্বল করার চেষ্টা করলে ফল ভুগতে হবে কেন্দ্রকে।’

রাহুল গান্ধীর প্রশংসা করে তিনি বলেন, ‘একনায়কদের সঙ্গেই আসে বিপ্লব। আর রাহুল গান্ধী সেই বিপ্লবের নাম। রাহুল একাই এই সরকারকে তছনছ করে দেবেন।’

উল্লেখ্য, ৩৫ বছর আগের হত্যা মামলায় ২০২২ সালের মে মাসে ১ বছরের কারাদণ্ডের সাজা হয় সিধুর। ভালো আচরণের জন্য দু মাস সাজা মওকুফ হয় তার। শনিবার ১০ মাস পর মুক্তি পেলেন পাঞ্জাবের এই সাবেক প্রদেশ কংগ্রেস সভাপতি।

১৯৮৮ সালের ২৭ ডিসেম্বর সিধু ও তার বন্ধু রুপিন্দর সিং সাধু রাস্তার মাঝখানে গাড়ি চালানোর সময় গুরনাম সিং নামে এক মারুতিচালক প্রতিবাদ করেন। সেটা নিয়ে তর্কে তিনি ৬৫ বছরের ওই বৃদ্ধকে থাপ্পড় মারেন। এতে মাথায় আঘাত পেয়ে মারা যান ওই বৃদ্ধ। আর সেই মামলায় এক বছরের জেল হয় সিধুর।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৩ অপরাহ্ণ | শনিবার, ০১ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(264 বার পঠিত)
(208 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]