বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ফের রাহুল গান্ধীর বিরুদ্ধে মানহানির মামলা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০১ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

ফের রাহুল গান্ধীর বিরুদ্ধে মানহানির মামলা

ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বিরুদ্ধে ফের মানহানির মামলা হয়েছে। আজ শনিবার হরিয়ানা রাজ্যে ভারতীয় দণ্ডবিধির ৪৯৯ ও ৫০০ ধারায় তার বিরুদ্ধে মামলা হয়। দোষী প্রমাণ হলে রাহুল গান্ধীর এই ধারায় সর্বোচ্চ দুই বছর কারাদণ্ড হতে পারে। আগামী ১২ এপ্রিল এই মামলার শুনানি শুরু হবে।

এর আগে, ২৩ মার্চ সুরাটের একটি আদালতে মানহানির মামলায় সাজা হয় রাহুল গান্ধীর। এছাড়া আরও ৪-৫টি মামলার শুনানি চলছে ভারতের বিভিন্ন আদালতে।

জানা যায়, জানুয়ারি মাসে হরিয়ানার কুরুক্ষেত্রে ভারত জোড়ো যাত্রা চলাকালীন আরএসএস নিয়ে অবমাননাকর মন্তব্য করেন রাহুল গান্ধী। তিনি বলেন, ‘বর্তমানে কৌরবরা খাকি হাফ প্যান্ট পরে, হাতে লাঠি নেয় আর শাখা তৈরি করে। দেশের ২-৩ জন কোটিপতি এই কৌরবদের পাশে রয়েছে।’

তাঁর এই মন্তব্যের জেরে মানহানির মামলা করেন আরএসএস সদস্য কমল ভাদোরিয়া। কমলের হয়ে আদালতে মামলা করেন আইনজীবী অরুণ ভাদোরিয়া।

অরুণ ভাদোরিয়া জানান, কমল ভাদোরিয়া অবমাননাকর ওই মন্তব্যের পরিপ্রেক্ষিতে রাহুল গান্ধীকে আইনি নোটিশ পাঠান। কিন্তু চিঠির কোনো জবাব দেননি রাহুল গান্ধী। এরপরই তার বিরুদ্ধে হরিদ্বার আদালতে মানহানির করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৮ অপরাহ্ণ | শনিবার, ০১ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(265 বার পঠিত)
(208 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]