সোমবার ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মাঠে জন্ম নেয়া সেই শিশুর ঠাঁই বেবি হোমে

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০১ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

মাঠে জন্ম নেয়া সেই শিশুর ঠাঁই বেবি হোমে

বরিশালের আগৈলঝাড়ায় সড়কের পাশে মাঠে সন্তান প্রসব করেন মানসিক ভারসাম্যহীন এক নারী। পরে পুলিশের সহায়তায় ওই নারী ও নবজাতককে হাসপাতালে ভর্তি করেন স্থানীয় কাউন্সিলর। এরপর ওই নারী সন্তানকে হাসপাতালে রেখে চলে যান। অবশেষে নবজাতকটির ঠাঁই হলো আগৈলঝাড়ায় অবস্থিত বরিশাল বিভাগীয় বেবি হোমে।

বরিশাল বিভাগীয় বেবি হোমের উপ-তত্বাবধায়ক ও আগৈলঝাড়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুশান্ত বালা উজিরপুর সমাজসেবা কর্মকর্তা মো. আবুল কালাম আজাদের পাঠানো নবজাতকটিকে নিজ হেফাজতে বুঝে নেন।

উজিরপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ জানান, সোমবার রাত ১১টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুর উপজেলার ইচলাদী টোলপ্লাজা সংলগ্ন বালুর মাঠে ওই নারী ফুটফুটে এক পুত্রসন্তান জন্ম দেন। তবে এটা তার প্রসব করা দ্বিতীয় সন্তান।

ওই রাতেই উজিরপুর পৌরসভার সংরক্ষিত নারী কাউন্সিলর শেখ আঁখি খানম পুলিশের সহায়তায় মানসিক ভারসাম্যহীন মা ও নবজাতকটিকে উদ্ধার করে উজিরপুর হাসপাতালে ভর্তি করেন। ভর্তির সময় মা ও শিশু উভয়ই সুস্থ ছিল বলে জানিয়েছেন চিকিৎসকরা। তবে সবার অগচরে পরদিন ওই নারী হাসপাতাল থেকে চলে যান।

এদিকে মানসিক ভারসাম্যহীন নারীর পুত্রসন্তান জন্মের খবরে উৎসুক জনতা হাসপাতালে ভিড় করেন। একাধিক ব্যক্তি নবজাতকটি তাদের পরিবারে নেয়ার জন্য আগ্রহ প্রকাশ করেন। তবে আইনি জটিলতার কারণে তাদের কাউকেই দেওয়া সম্ভব হয়নি।

তিনি আরো বলেন, মানসিক ভারসাম্যহীন ওই নারী দীর্ঘদিন ধরে উজিরপুর উপজেলার ইচলাদী ও তার আশপাশ এলাকায় ঘুরতে দেখেছেন স্থানীয়রা। এর আগে সোনার বাংলা বাজারে ওই নারী আরো একটি পুত্রসন্তানের জন্ম দেন। ওই সন্তানটিকে তত্বাবধায়ক জন্যও সমাজসেবা অধিদফতরের আওতাধীন বরিশাল বিভাগীয় বেবি হোমে (আগৈলঝাড়ার গৈলায়) পাঠানো হয়েছিল।

বরিশাল বিভাগীয় বেবি হোমের উপ-তত্বাবধায়ক ও আগৈলঝাড়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুশান্তবালা জানান, নবজাতকটি র্তমানে সুস্থ রয়েছে। স্টাফরা তাকে গ্রহণ করে মাতৃস্নেহে-আদরে লালন-পালন করছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৬:২৫ পূর্বাহ্ণ | শনিবার, ০১ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]