বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০২ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেফতার

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য মো. আব্দুর রহমানকে (৩৬) গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

পটুয়াখালীর কলাপাড়া থানার পৌরসভা এলাকায় অভিযান চালিয়ে শনিবার দুপুরে তাকে গ্রেপ্তার করা হয়েছে। পেশায় আব্দুর রহমান মোটরসাইকেল পার্টস ব্যবসায়ী।

রোববার এটিইউর মিডিয়া কর্মকর্তা পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান এসব তথ্য নিশ্চিত করে জানান, গেফতারের সময় তার কাছ থেকে চারটি মোবাইল ফোন, ছয়টি সিম কার্ড, তিনটি এসডি কার্ড, দুটি উগ্রবাদী বই ও ৭৮ পাতা জব্দ করা হয়েছে। তার বিরুদ্ধে কলাপাড়া থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করা হয়েছে।

পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান আরো বলেন, আব্দুর রহমান পাঁচ-ছয় বছর ধরে ফেসবুকে একাধিক আইডি ব্যবহারের মাধ্যমে নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলামের নেতা জসিম উদ্দিন রাহমানির মতবাদ প্রচার করে আসছিল। এছাড়াও সে ধর্মীয় অপব্যাখ্যা দিয়ে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস ও আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে পরিকল্পনা এবং সশস্ত্র জিহাদের মাধ্যমে দেশের গণতান্ত্রিক শাসন ব্যবস্থা ও সংবিধান বাতিল করে কথিত খেলাফত শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে নানা রকম প্রচার-প্রচারণা চালিয়ে আসছিল।

তিনি বলেন, আব্দুর রহমান বিভিন্ন ফেসবুক আইডি ব্যবহার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলা চালানো এবং হত্যা করতে উৎসাহিত করে পোস্ট দিত। এছাড়া বাংলাদেশের নিরাপত্তা ও সার্বভৌমত্ব বিপন্ন করার উদ্দেশ্যে নিষিদ্ধ ঘোষিত সংগঠনের সদস্যপদ গ্রহণেও উৎসাহ দিত।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৩৮ পূর্বাহ্ণ | রবিবার, ০২ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]