বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

চিয়ার্স লিডারদের পেছনে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোর খরচ কত

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৩ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

চিয়ার্স লিডারদের পেছনে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোর খরচ কত

চলছে বিশ্বের সবচেয়ে চাকচিক্যময় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ আইপিএল। মাঠের লড়াই তো বটেই মাঠের বাইরের নানা বিষয়ে বেড়েছে এই লিগের জৌলুশ। তারই একটি চিয়ার্স গার্ল। চার-ছক্কা কিংবা উইকেট পতনের সঙ্গে তাদের উদ্‌যাপনে ভিন্ন অবহ তৈরি হয় দর্শকের মাঝে। এই চিয়ার্স গার্লরা কত টাকা বেতন পান ফ্র্যাঞ্চাইজগুলো থেকে, তাই থাকছে এ প্রতিবেদনে।

আইপিএলের যে বাড়তি সৌন্দর্য রয়েছে তার একটি চিয়ার্স গার্ল। লিগের গ্ল্যামারের কথা মাথায় রেখে আবারও ফেরানো হয়েছে তাদের চলতি মৌসুমে। এবার মোট ৩৮ জন বিদেশি চিয়ার্স গার্ল কাজ করছেন বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে। যাদের অধিকাংশই এসেছেন রাশিয়া, ইউক্রেন, বেলজিয়াম এবং নরওয়ে থেকে।

দলভেদে বিভিন্ন রকমের পারশ্রমিক পান চিয়ার্স গার্লরা। তাদের পেছনে সবচেয়ে বেশি খরচ করে কলকাতা নাইট রাইডার্স। প্রতিটি চিয়ার্স গার্লের পেছনে ফ্র্যাঞ্চাইজিটির খরচ ৩০ হাজার টাকারও বেশি। দলের জার্সির সঙ্গে মিল রেখে ডিজাইন করা হয় তাদের পোশাক।

সবচেয়ে মেধাবী এবং সুন্দর চিয়ার্স গার্লের দেখা মেলে মুম্বাই ইন্ডিয়ান্সে। প্রত্যেক বছরই তারা এখানে পরিবর্তন রাখার চেষ্টা করে। ঠিক একইভাবে পারিশ্রমিকের ক্ষেত্রেও দলটা যথেষ্ট যত্নশীল। এই ফ্র্যাঞ্চাইজিতে প্রতিটি মেয়ে উপাজর্ন করে ২৫ হাজার টাকার বেশি।

মুম্বাইয়ের মতোই চিয়ার্স লিডারের ক্ষেত্রে যত্নশীল রয়াল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তারাও প্রচুর অর্থ খরচ করে ওদের পেছনে। টাকার অঙ্কটা ২৫ হাজারের বেশি প্রতি জনের জন্য। এর পাশাপাশি বিরাট কোহলির দল বোনাস মানিও দেয় ম্যাচ জিতলে।

পারিশ্রমিকের হিসেবে কলকাতা, মুম্বাই এবং ব্যাঙ্গালুরুর পর চিয়ার্স গার্লদের পেছনে সবচেয়ে বেশি অর্থ খরচ করে রাজস্থান রয়্যালস। প্রতিজনের পেছনে এই ফ্র্যাঞ্চাইজটির খরচ প্রায় ২০ হাজার টাকা। অনেক সময়ই চিয়ার্স গার্লদের মাধ্যমে রাজস্থানের সংস্কৃতি ফুটিয়ে তোলে দলটি।

Facebook Comments Box
advertisement

Posted ৬:০০ পূর্বাহ্ণ | সোমবার, ০৩ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]