মঙ্গলবার ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ফের মধুর সম্পর্ক হবে যেসব উপায়ে

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৩ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

ফের মধুর সম্পর্ক হবে যেসব উপায়ে

জীবনের সবচেয়ে তৃপ্তিদায়ক জিনিসগুলোর একটি হচ্ছে প্রিয় মানুষ বা সঙ্গীর সঙ্গে মধুর সম্পর্ক। প্রত্যেক মানুষই তার সঙ্গীর সঙ্গে এমন সম্পর্ক গড়ে তুলতে চান, যাতে তারা সারা জীবন সুখী থাকে।

মূলত সবাই চায় তার সঙ্গীর সঙ্গে তার সম্পর্ক দিন দিন দৃঢ় হোক।

কিন্তু ভালোবাসার সম্পর্ক প্রথমদিকে থাকে নদীর জোয়ারের মতো। আর সেই নদীতেই কিছুদিন যাওয়ার পর আসে ভাটা। তাই আজ কিছু পরামর্শ দেওয়া হলো, যেগুলো অনুসরণ করলে সম্পর্ক ফের মধুর হয়ে উঠবে। চলুন জেনে নেয়া যাক বিস্তারিত-

স্মৃতিচারণা করুন: ভালোবাসার কোনো বিকল্প নেই। কিন্তু সম্পর্কে থাকার বিষয়টিকে বাইরে থেকে যতটা সহজ মনে হয়, বিষয়টি অতটাও সহজ নয়। কারণ, ভালোবাসার সম্পর্কে প্রচুর চ্যালেঞ্জ রয়েছে। নানান কারণে সম্পর্কে ফাটল ধরতে পারে। ধীরে ধীরে স্ত্রীর প্রতি আকর্ষণ কমে যায়। তাই আর দেরি না করে ভালোবাসার প্রদীপ জ্বালিয়ে ফেলুন। এ জন্য সেই পুরোনো দিনের মতো বাঁচার চেষ্টা করুন। নিজেদের প্রেমের শুরুর দিনগুলো বা বিয়ের প্রথম কয়েক বছরের কথা মনে করার চেষ্টা করুন। স্মৃতিচারণা করলে ফের প্রেম জেগে উঠবেই।

কিছু প্রশ্নের উত্তর খুঁজুন: রোগ অজানা থাকলে শতচেষ্টা করেও সমাধান মিলবে না। বিশেষজ্ঞরা বলেন, সমস্যার কারণ খুঁজে পেলেই সমাধানের রাস্তা পাওয়া যায়। তাই স্ত্রীর সঙ্গে সম্পর্ক খারাপের দিকে গেলে কিছু প্রশ্নের উত্তর খুঁজুন। যেমন: এ সমস্যা কি হঠাৎ করেই হচ্ছে? নাকি বেশকিছু দিন ধরেই স্ত্রীর প্রতি আকর্ষণ হারাচ্ছেন? আকর্ষণ হারিয়ে ফেলার কারণ ঠিক কী? এ সমস্যাগুলো শনাক্ত করতে পারলে সম্পর্ককে ফের সবুজ করে তোলার রাস্তাটাও সহজেই পেয়ে যাবেন।

ভুলগুলো নিয়ে কথা বলুন: স্ত্রী হয়তো এমন কিছু কাজ নিয়মিত করছেন, যা আপনার পছন্দ নয়। এই কাজ নিয়মিত করে চলার কারণেই হয়তো স্ত্রীর কাছ থেকে দূরে সরে যাচ্ছেন। তাই এই বিষয়গুলো নিয়ে একদিন বসে খোলাখুলি কথা বলুন। এতে সমস্যা মিটে যাওয়ার সম্ভাবনা অনেক।

শারীরিকভাবে কাছাকাছি আসা: প্রথম পথম স্বামী-স্ত্রীর মধ্যে শারীরিক ঘনিষ্ঠতা যতটা থাকে, একটা বয়সের পর সেটা কমে যায়। আর সেখানেই শুরু সমস্যাটা! দেখা গেছে, ঘনিষ্ঠতা কমলেই একে অপরের প্রতি আকর্ষণ কমতে থাকে। তাই নিজেদের সম্পর্কের তাগিদেই ফের নতুন করে ভালোবাসার পরিবেশ গড়ে তুলতে হবে। একটু কাছাকাছি এলেই দূরত্ব ঘুচবে সহজে।

কিছু টাকা খরচ করুন: সম্পর্ককে প্রাণবন্ত করে তুলতে ঘরের বাইরে পা ফেলুন; কিছু টাকা খরচ করুন। সময় করে বাহিরে খাবার খেতে চলে যান। নিজেদের পছন্দের মতো খাবার খান। দুজনে চুটিয়ে গল্প করুন। কয়েক দিনের জন্য এদিক-সেদিক একটু ঘুরেও আসতে পারেন। এই কয়েকটি টিপস মেনে চললে অচিরেই সমস্যা কেটে যাবে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:২৫ পূর্বাহ্ণ | সোমবার, ০৩ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

দেহাতি চিকেন
(222 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]