বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আগুন নিভেছে, থামেনি জবির স্কাউট সদস্যদের কর্মযজ্ঞ

জবি প্রতিনিধি:   |   মঙ্গলবার, ০৪ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

আগুন নিভেছে, থামেনি জবির স্কাউট সদস্যদের কর্মযজ্ঞ

রাজধানীর বঙ্গবাজারে আগুন লাগার খবর পেয়ে নেভানোর কাজে সহযোগিতা করার জন্য ঘটনাস্থলে ছুটে যায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের স্কাউট কর্মীরা। সকাল থেকে তারা সহযোগিতা করছেন আগুন নেভানোর কাজে। এখন আগুন নিভেছে, তবে থামেনি সেসব স্কাউট কর্মীদের কর্মযজ্ঞ।

মঙ্গলবার (৪ এপ্রিল) ভোর ৬.১০ মিনিটে বঙ্গবাজার মার্কেটে আগুন লাগার পর থেকেই কাজ শুরু করে তারা।

জবি স্কাউট দলের সদস্য ও আগুন নেভাতে সাহায্যকারী মুস্তাফিজুর রহমান জানান, আমরা সকালে আগুন লাগার সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছাই। যতোটুকু পেরেছি সাহায্য করার চেষ্টা করছি। পানির পাইপ ধরে সাহায্য করা, লোকজনকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া, উৎসুক জনতাকে সামাল দেওয়া সর্বোপরি আমরা আমাদের জায়গা থেকে যথাসাধ্য চেষ্টা করছি।

তিনি আরো বলেন, এখানের পরিস্থিতি অনেক ভয়াবহ। এতো মানুষের মধ্যে কাজ করা কঠিন। অনেকেই ছবি তোলা, ভিডিও করায় ব্যস্ত। এর ফলে ফায়ার সার্ভিসসহ সব ইউনিটের কাজ করা কঠিন হয়ে যাচ্ছে।

এখনও থামেনি জবির স্কাউট সদস্যদের কর্মযজ্ঞ। তারা উপস্থিত উৎসুক জনতাকে সরিয়ে দেওয়া, ঝুঁকিপূর্ণ জায়গায় না যেতে সাবধান করার কাজটি করছেন। এছাড়া কেউ কেউ ব্যবসায়ীদের মালপত্র সরাতেও সহযোগিতা করছেন। আশেপাশের ভবন থেকে বেড়িয়ে আসা বৃদ্ধ ও শিশুদের নিরাপদ স্থানে পৌঁছে দিতে কাজ করছেন। শিশুদের কোলে করে দূরে পৌঁছে দেওয়া, অসহায়দের ব্যাগ-পত্র বহনের কাজও করছেন তারা।

রাজধানীর বঙ্গবাজারের ভয়াবহ আগুন দীর্ঘ সাড়ে ৬ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে। মঙ্গলবার বেলা ১২টা ৩৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসার তথ্য গণমাধ্যমকে জানান ফায়ার সার্ভিসের মিডিয়া শাখার কর্মকর্তা শাহজাহান শিকদার।

এর আগে, সকাল ৬টা ১০ মিনিটে ছড়িয়ে পড়া আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের কমপক্ষে ৫০ ইউনিট কাজ করে। বঙ্গবাজারের টিনশেড দোতলা মার্কেটটি পুরোপুরি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৪ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]