বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

জার্মান কাপ থেকে বায়ার্ন মিউনিখের বিদায়

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৫ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

জার্মান কাপ থেকে বায়ার্ন মিউনিখের বিদায়

বিশবার জার্মান কাপে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে বায়ার্ন মিউনিখ। সেই রেকর্ডসংখ্যক চ্যাম্পিয়নদের হারিয়ে চমক দেখাল ফ্রেইবুর্ক। কোয়ার্টার ফাইনালের ম্যাচে বায়ার্নকে ২-১ গোলে পরাস্ত করে ফ্রেইবুর্গ।

মঙ্গলবার (৪ এপ্রিল) রাতে আলিয়াঞ্জ অ্যারেনায় মুখোমুখি হয় বায়ার্ন মিউনিখ ও ফ্রেইবুর্গ। ম্যাচটিতে ফ্রেইবুর্গের হয়ে গোল করেন নিকোলাস হোফলার ও লুকাস হোলার। আর বায়ার্নের হয়ে একমাত্র গোলটি করেন দেয়দ উপেমেকানো।

ম্যাচটিতে প্রথমে এগিয়ে যায় বায়ার্ন। ১৯ মিনিটে ফ্রান্সের ডিফেন্ডার দেয়দ উপেমেকানো দলকে লিড গোল এনে দেন। কিন্তু সমতায় ফিরতে বেশিক্ষণ লাগেনি ফ্রেইবুর্গের। ২৭ মিনিটে গোল পোস্ট থেকে দূরে দাঁড়িয়ে বুলেট গতির শট নেন নিকোলাস হোফলার। তাতেই আসে ১-১ সমতা।

এভাবেই শেষ হয় প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধেও ব্যবধান অপরিবর্তিত থাকে। ম্যাচে তখন চলছিল অতিরিক্ত সময়ের খেলা। এর মাঝেই নিজেদের ডি-বক্সের মধ্যে জামাল মুসিয়ালার হাতে বল লাগে। আর সেই সুযোগ কাজে লাগিয়ে দলকে জয় উপহার দেন জার্মান ও ফ্রেইবুর্গ ফরোয়ার্ড লুকাস হোলার।

এই ম্যাচে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল বায়ার্ন। ৬৭ শতাংশ সময় বল নিজেদের দখলে রেখে গোলমুখে ১৬টি শট নিয়েছে দলটি, যার মধ্যে ৪টি ছিল অনটার্গেট। আর ফ্রেইবুর্গের ১০ শটের বিপরীতেও লক্ষ্যে ছিল ৪টি। তবে মন্দ কপাল নিয়ে বিদায় নিতে হলো বায়ার্ন মিউনিখকে।

এ দিকে একই রাতে ২-০ গোলে ইউনিয়ন বার্লিনকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে এইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫১ পূর্বাহ্ণ | বুধবার, ০৫ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]