সোমবার ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: বেঁচে যাওয়া মালামাল বের করতে ব্যস্ত ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৫ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: বেঁচে যাওয়া মালামাল বের করতে ব্যস্ত ব্যবসায়ীরা

ভয়াবহ অগ্নিকাণ্ডের একদিন ঘণ্টা পরও রাজধানীর বঙ্গবাজারে দেখা গেছে মানুষের ব্যস্ততা। কেউ কেউ পুড়ে যাওয়া দোকানের দিকে তাকিয়ে দেখছেন। আবার কয়েকজন আগুন থেকে বাঁচানোর জন্য দোকানের মালামাল বের করার চেষ্টা করছেন।

সরেজমিন দেখা গেছে, বঙ্গবাজারের পূর্ব দিকের অংশের আগুন নিয়ন্ত্রণে এলেও পুরোপুরি নেভানো সম্ভব হয়নি। মহানগর মার্কেটের দক্ষিণে ও এনেক্সকো মার্কেটের পূর্ব দিকের অংশের আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিস। একদিকে নিভানোর পর আরেকদিকে ফুঁসে উঠছে আগুন। ফায়ার সার্ভিসের একটি টিম রেল পরিদর্শন ভবনের দিক থেকে পানি নিক্ষেপ করছে।

এনেক্সকো ভবনের উপরে এখনো ব্যবসায়ীরা রয়েছেন। তারা তাদের দোকানে রয়ে যাওয়া মালামাল বস্তাবন্দি করে নিচে ফেলছেন। নিচ থেকে ভ্যানে করে নিরাপদ স্থানে নিয়ে যাচ্ছেন ব্যবসায়ী ও তাদের সহযোগীরা। উত্তর দিকের সিঁড়ি বেয়ে মালামাল নিচে নামাচ্ছেন দোকানের কর্মচারী ও কুলিরা। বাইরে সারিবদ্ধভাবে থাকা ট্রাক, ভ্যানে একে একে গুনে বস্তা তুলছেন ব্যবসায়ীরা।

বঙ্গবাজারের ব্যবসায়ী শহিদুল হক মজুমদার বলেন, আমার দোকান পুড়ে ছাই। দোকানে ৮ লাখ টাকার মাল ছিল। সব শেষ। এখন যদি আমাকে আগের দোকানের জায়গা বরাদ্দ দেয় তাহলে ঘুরে দাঁড়াতে পারবো।

এনেক্সকো ভবনের চারতলায় নূপন গার্মেন্টস নামের দোকানের মালিক আবুল হোসেন বলেন, আমার দোকানপোড়েনি। ঐ পাশের দোকান সব পুড়ে গেছে। এখন মালামাল সরাচ্ছি। পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছ থেকে অনেক সহযোগিতা পেয়েছি। মানুষও সহযোগিতা করছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪৭ পূর্বাহ্ণ | বুধবার, ০৫ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]