সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শতকের আক্ষেপ নিয়ে ফিরলেন সাকিব

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৫ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

শতকের আক্ষেপ নিয়ে ফিরলেন সাকিব

আন্তর্জাতিক টেস্ট ক্যারিয়ারের ষষ্ঠ শতক থেকে মাত্র ১৩ রান দূরে ছিলেন সাকিব আল হাসান। তবে আইরিশ বোলার ম্যাকব্রিনের অফ স্টাম্পের বল সুইপ করতে গিয়ে টাকারের হাতে তালুবন্দী হয়ে ৮৭ রানে সাজঘরে ফিরেছেন টাইগার দলপতি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত চার উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৪৭ ওভারে ২২৫ রান।

বুধবার (৫ এপ্রিল) মিরপুরে একমাত্র টেস্টের দ্বিতীয় দিনে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। দিনের শুরুতে তৃতীয় ওভারেই মুমিনুলকে হারায় বাংলাদেশ। মাত্র ৫ রান যোগ করে মুমিনুল ফেরেন ১৭ রান করে।

এরপর সাকিবের পাল্টা আক্রমণ ও সাবধানী মুশফিকে প্রতিরোধ করে বাংলাদেশ। ঝড়ো ব্যাটিংয়ে ৪৫ বলেই ক্যারিয়ারে ৩১তম ফিফটি স্পর্শ করেন সাকিব। একই সঙ্গে ক্যারিয়ারের ২৬তম হাফ সেঞ্চুরি করেন মুশফিকও।

মধ্যাহ্ন বিরতি থেকে মাঠে ফিরেই ধীরে ধীরে ক্যারিয়ারের ষষ্ঠ শতকের দিকে এগোতে থাকেন সাকিব। তবে ম্যাকব্রিনের বল সুইপ করতে গিয়ে টাকারের হাতে তালুবন্দী হন তিনি। এতে শতকের আক্ষেপ নিয়েই ব্যক্তিগত ৮৭ রানে সাজঘরে ফিরতে হয়েছে টাইগার দলপতিকে।

এর আগে সাকিব সাদা পোশাকে সবশেষ সেঞ্চুরি করেছিলেন ২০১৭ সালের ১৪ মার্চ। দীর্ঘ ৬ বছরের সেঞ্চুরিখরা আজও কাটানো হলো না তার।

এদিকে লিটন দাসকে সঙ্গী করে লিডের পথে টাইগারদের এগিয়ে নিচ্ছেন মুশফিকুর রহিম। বর্তমানে মুশফিক ৭৭ ও লিটন ১৪ রানে ব্যাট করছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৪২ পূর্বাহ্ণ | বুধবার, ০৫ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]