সোমবার ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিব-মুশফিকের অর্ধশতকে প্রথম সেশনটা বাংলাদেশের

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৫ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

সাকিব-মুশফিকের অর্ধশতকে প্রথম সেশনটা বাংলাদেশের

দিনের শুরুতে মুমিনুলকে হারিয়ে চাপে পড়লেও, দ্বিতীয় দিনের প্রথম সেশনে আর বিপদে পড়তে হয়নি বাংলাদেশের। সাকিবের আগ্রাসী এবং মুশফিকের থিতু ব্যাটিংয়ের ওপর ভর করে ৩ উইকেটে ১৭০ রানে মধ্যাহ্ন বিরতিতে গেছে বাংলাদেশ। এখনও আয়ারল্যান্ড থেকে ৪৪ রানে পিছিয়ে আছে সাকিব বাহিনী।

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে দারুণ বোলিংয়ের পর ব্যাটিংও দুর্দান্ত করছে বাংলাদেশ। বুধবার (৫ এপ্রিল) দ্বিতীয় দিনের ১৬তম বলে মুমিনুলকে হারিয়ে চাপে পড়ে টাইগাররা। তবে সে চাপ গায়ে লাগাননি সাকিব আল হাসান। পাঁচ নম্বরে নেমে আগ্রাসী ব্যাটিং শুরু করেন টাইগার অধিনায়ক। মাত্র ৪৫ বলে তুলে নেন অর্ধশতক।

সাকিবের পর ফিফটির দেখা পান মুশফিকুর রহিমও। দুজনের জোড়া ফিফটিতে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিয়েছে বাংলাদেশ। এখনও ৪৪ রানে পিছিয়ে থাকলেও, সাকিব-মুশফিকের ব্যাটে বড় সংগ্রহের পথে রয়েছে স্বাগতিকরা। দুজন মিলে গড়েছেন ১৩০ রানের জুটি। সাকিব ৭৪ এবং মুশফিক ৫৩ রানে অপরাজিত আছেন।

এদিকে মঙ্গলবার (০৪ এপ্রিল) মিরপুরে সিরিজের একমাত্র টেস্টে আইরিশদের ২১৪ রানের জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ৩৪ রানে দুই ওপেনারকে হারিয়েছিল টাইগাররা। প্রথম দিন শেষে ১৮০ রানে পিছিয়ে ছিল সাকিব বাহিনী।

Facebook Comments Box
advertisement

Posted ৬:২৪ পূর্বাহ্ণ | বুধবার, ০৫ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]