মঙ্গলবার ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

‘২০২৩ সাল আমাদের খুব ভালো যাবে’

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৮ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

‘২০২৩ সাল আমাদের খুব ভালো যাবে’

ঘরের মাঠে টি-২০তে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হোয়াইট ওয়াশ করেছে বাংলাদেশ। আয়ার‌ল্যান্ডকে টি-২০ এবং ওয়ানডে সিরিজে পাত্তাই দেয়নি টাইগাররা। এরপর সাদা পোশাকের ক্রিকেটে সাড়ে তিন দিনে জয় তুলে নিয়ে নতুন এক বার্তা দিয়েছে সাকিব আল হাসানের দল। দাপুটে পারফরম্যান্সের পর তিনি মনে করে দিলেন, এমন ভালো ক্রিকেটের আভাস দিয়েছিলেন অনেক আগেই।

গত বছরের ডিসেম্বরে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে ২০২২ সাল শেষ করে বাংলাদেশ। ওয়ানডেতে ভারতকে সিরিজ হারালেও টেস্টে দুই ম্যাচেই হারে তারা। তবে দুটোতেই দারুণ লড়াই করে সাকিবের দল।

সেই সিরিজের দ্বিতীয় ম্যাচ শেষে বাংলাদেশ দলপতি সাকিব আশা প্রকাশ করেছিলেন, ‘সামনের বছর অর্থাৎ ২০২৩ সালে তিন সংস্করণেই ভালো করবেন তারা।’

ওই সিরিজের পর ফের মার্চে আন্তর্জাতিক ক্রিকেটে নামে বাংলাদেশ। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে ১-২ ব্যবধানে হারলেও টি-২০তে তিন ম্যাচেই জয় পায় স্বাগতিকরা। এরপর আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজে পরপর দুই ম্যাচে সাড়ে তিনশ ছুঁইছুঁই স্কোর গড়ে বাংলাদেশ।

এছাড়াও টি-২০তে প্রথম দুই ম্যাচে দাঁড় করায় দুইশো ছাড়ানো স্কোর। এতে এক ম্যাচ হাতে রেখেই জিতে নেয় সিরিজ। শেষ ম্যাচে অবশ্য হেরে যায় তারা। তবে দুই সিরিজেই সীমিত ওভারের ক্রিকেটে সামনের দিনগুলোতে আগ্রাসী ব্যাটিংকে দলের পাথেয় করার বার্তা মেলে।

শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার বাংলাদেশের ৭ উইকেটের স্বস্তির জয়ে শেষ হয়েছে একমাত্র টেস্ট। এই ম্যাচেও প্রথম ইনিংসে আগ্রাসী ঘরানার ব্যাটিং করেছে স্বাগতিকরা। ব্যাটসম্যানদের মধ্যে দেখা গেছে দ্রুত রান তোলার তাড়না। যা রপ্ত করার পথে গত দেড় মাসে তুলনামূলক সফল বাংলাদেশ।

দেড় মাসের কম সময়ের মধ্যে ১৩ ম্যাচ খেলে ৯টিতেই জিতেছে বাংলাদেশ। দলের এই সাফল্যে অবাক হননি টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। বছরের বাকি সময়ে এই ধারাবাহিকতা ধরে রাখার তাগিদ তার।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সাকিব বলেন, ‘আমি তো আগেই বলছিলাম, ২০২৩ সাল আমাদের খুব ভালো যাবে। যেহেতু গুরুত্বপূর্ণ বছর… বিশ্বকাপ আছে, এশিয়া কাপ আছে। অবশ্যই চাইব, পরের ছয় মাস যেন আমরা ভালোভাবে খেলতে পারি।’

তিনি আরো বলেন, ‘মানসিক উন্নতিটা আমার মনে হয় সব চেয়ে বড় উন্নতি ছিল। আমি যদি দেখি, টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় যখন শেষ ম্যাচ খেলেছি, তখনই আমরা আলোচনা করেছি যে, আসলে আমরা হয়তো এই বিশ্বকাপের আগ পর্যন্ত নিজেদের অনেক ছোট দল মনে করতাম। আসলে আমরা ছোট দল ছিলাম না।’

Facebook Comments Box
advertisement

Posted ৪:২২ পূর্বাহ্ণ | শনিবার, ০৮ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]