মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দুই শতাধিক বন্দি বিনিময় করল রাশিয়া-ইউক্রেন

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১১ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

দুই শতাধিক বন্দি বিনিময় করল রাশিয়া-ইউক্রেন

দীর্ঘ সময় পরেও ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন কোনো ভাবেই থামেনি। রাশিয়া-ইউক্রেন যুদ্ধে এই পর্যন্ত অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। এখনো ইউক্রেনে চলছে রাশিয়ার আক্রমন। এর মধ্যেই দুই শতাধিক সেনা বন্দি বিনিময় করেছে রাশিয়া-ইউক্রেন।

সোমবার রাত্রীকালীন এক বক্তব্যে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বক্তব্যে ইউক্রেনের প্রেসিডেন্ট রুশ সেনাদের হাতে বন্দি সকল সেনাকে ফিরিয়ে আনার আশা ব্যক্ত করেন।

সর্বশেষ কূটনৈতিক প্রচেষ্টায় দুই শতাধিক সেনা বন্দি বিনিময় করেছে রাশিয়া- ইউক্রেন। রাশিয়ার বন্দিত্ব থেকে ৮০ জন পুরুষ এবং ২০ জন নারী সেনা ইউক্রেনে ফিরেছে। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম সিএনএন।

ভলোদিমির জেলেনস্কি বলেন, ‘ইস্টারের আগে শতাধিক পরিবার সত্যিকারের আনন্দ পেয়েছে। আমরা অবশ্যই রাশিয়ার বন্দিত্ব থেকে আমাদের সকলকে ফিরিয়ে আনতে যথেষ্ট কাজ করবো।’

জেলেনস্কি তার চলমান বৈদেশিক নীতি এবং কূটনৈতিক প্রচেষ্টার রূপরেখা উল্লেখ করে বলেন। সোমবার তিনি গ্রিসের প্রধানমন্ত্রী, প্রখ্যাত ব্রিটিশ উদ্যোক্তা রিচার্ড ব্রানসনের সঙ্গে সাক্ষাৎ করেন। একইদিন তিনি ইরাকের প্রধানমন্ত্রীর সঙ্গে একটি চুক্তিতে মিলিত হন।

জেলেনস্কি জানান, জার্মানি তাদের সামরিক সহায়তা প্রদান অব্যাহত রেখেছে। সহায়তার মধ্যে রয়েছে সাঁজোয়া যান, গোলাবারুদ, ওষুধ ইত্যাদি।

জেলেনস্কি আরো বলেন, ‘আগ্রাসনকারীদের প্রতিশব্দ হওয়া উচিত পরাজয়। আর ইউক্রেনের বিজয় সেটা নিশ্চিত করবে।’তিনি এখনো রাশিয়ার বিরুদ্ধে জয়ের ইচ্ছা রাখেন।

সূত্র: সিএনএন

Facebook Comments Box
advertisement

Posted ৭:৪২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১১ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(269 বার পঠিত)
(211 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]