বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বার্সেলোনার পথে এক ধাপ এগিয়ে মেসি

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১২ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

বার্সেলোনার পথে এক ধাপ এগিয়ে মেসি

আগামী জুনে ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে আর্জেন্টিনার সুপার স্টার লিওনেল মেসির। তবে ফরাসি ক্লাবটির সঙ্গে নতুন করে চুক্তির মেয়াদ বাড়াননি মেসি। ফলে গুঞ্জন রয়েছেন আর্জেন্টাইন এই তারকা ফের ক্যাম্প ন্যুয়ে ফিরে আসছেন।

সম্প্রতি জিরোনার বিপক্ষে ম্যাচের ১০ মিনিটে বিশ্বকাপ জয়ী ওই তারকার নাম ধরে সুর মিলিয়ে গাইতে থাকে গান। রিয়াল মাদ্রিদের বিপক্ষে কোপা ডেল রে’র সেমি-ফাইনালেও একই রকম মেসি বন্দনায় মেতে উঠতে দেখা যায় বার্সা সমর্থকদের।

সমর্থকদের এমন আচরণের হেতু প্রসঙ্গে বার্সা কোচ জাভি হার্নান্দেজ বলেন, দলের বর্তমান অবস্থান নিয়ে প্রশংসা করছে ভক্তরা। তবে পাশাপাশি শিরোপা থেকেও বঞ্চিত হচ্ছে।

কাতালান এই কোচের মতে, মেসি নিজেই তাদের মধ্যে এই আশার সঞ্চার করেছেন। দুটি ম্যাচে তার নাম ধরে গান গাইছে। তবে এই মুহূর্তে অবশ্যই লা লিগার শিরোপা জয়ের দিকে মনোযোগ দিতে হবে বার্সাকে।

এদিকে ৩৫ বছর বয়সি মেসিকে তার বাল্যকালের ক্লাবে ফিরিয়ে আনতে হলে স্প্যানিশ জায়ান্টদের অতিক্রম করতে হবে কিছু আর্থিক বাঁধা। তাই বিষয়টি কাতালানদের জন্য চ্যালেঞ্জর হতে পারে। তারপরও বাল্যকালের ক্লাবে মেসির ফিরে আসার সম্ভাবনাকে একেবারেই উড়িয়ে দেয়া যায় না। কারণ ইতোমধ্যে মেসির প্রত্যাবর্তনের বিষয়ে বার্সা সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গে প্রাথমিক আলোচনায় অংশ নিয়েছেন তার এজেন্ট ও বাবা সার্জিও মেসি।

আনুষ্ঠানিক কোন প্রস্তাব না পেলেও ওই বৈঠকটিকে মেসির বার্সেলোনায় প্রত্যাবর্তনের বিষয়ে একটি উল্লেখযোগ্য অগ্রগতি হিসেবে দেখা হচ্ছে। আগামীতে মেসিকে পেতে বার্সা আনুষ্ঠনিক বিটে যাবে বলে আশা করা হচ্ছে। তবে ক্লাবটি যে পরিমান আর্থিক চাপে রয়েছে তাতে এই উদ্যোগ কতাটা ফলপ্রসু হয় সেটাই এখন দেখার বিষয়।

সূত্র : ইয়াহু ও এএফপি।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩৭ পূর্বাহ্ণ | বুধবার, ১২ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]