মঙ্গলবার ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএলে প্রথম ক্রিকেটার হিসেবে ধোনির ‘ডাবল সেঞ্চুরি’

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৩ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

আইপিএলে প্রথম ক্রিকেটার হিসেবে ধোনির ‘ডাবল সেঞ্চুরি’

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ইতিহাসে প্রথম অধিনায়ক হিসেবে ২০০ ম্যাচে নেতৃত্ব দেওয়ার বিরল কৃতিত্ব গড়েছেন মহেন্দ্র সিং ধোনি। বুধবার (১২ এপ্রিল) রাজস্থান রয়্যালসের বিপক্ষে টস করতে নেমেই এমন রেকর্ড গড়েন চেন্নাই সুপার কিংস ক্যাপ্টেন।

এর আগে ফ্র্যাঞ্চাইজির তরফ থেকে সংবর্ধনাও দেওয়া হয় ধোনিকে। তুলে দেওয়া হয় বিশেষ স্মারক। ২০০৮ সাল থেকে শুরু আইপিএলের। সেই সময় থেকেই চেন্নাইকে নেতৃত্ব দিচ্ছেন ধোনি। মাঝে দু’বছর চেন্নাইকে আইপিএল থেকে নিষিদ্ধ করা হলে সে সময় অন্য দলে খেলেছিলেন তিনি।

অবশ্য গত বছর স্বেচ্ছায় চেন্নাইয়ের নেতৃত্ব ছেড়েছিলেন ধোনি। দায়িত্ব দেওয়া হয় জাদেজাকে। কিন্তু মাঝপথেই দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয় তাকে। ধোনি আবার অধিনায়ক হন। মিস্টার ক্যাপ্টেনের মাইলফলকের ম্যাচটা রাঙাতে চায় চেন্নাই।

এ প্রসঙ্গে রবীন্দ্র জাদেজা বলেন, ‘ধোনি একজন কিংবদন্তি। শুধু চেন্নাই সুপার কিংস নয়, ভারতীয় ক্রিকেটের কিংবদন্তিও। ধোনিকে শুভেচ্ছা জানাই। আশা করি আমরা রাজস্থানের বিরুদ্ধে জিতব। অধিনায়ক হিসেবে ২০০তম ম্যাচ খেলছেন ধোনি, জয়টাই সব থেকে বড় উপহার হতে পারে ওর জন্য।’

চলতি আসরে দারুণ ছন্দে আছে চেন্নাই সুপার কিংস। গুজরাট টাইটান্সের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে হারলেও ঘরে-বাইরে পরবর্তী ২টি ম্যাচে জয় তুলে নিয়েছে চেন্নাই। তারা নিজেদের মাঠে হারিয়ে দেয় লখনৌ সুপার জায়ান্টসকে। পরে মুম্বাই ইন্ডিয়ান্সকে তাদের ডেরায় গিয়ে পরাজিত করেন মহেন্দ্র সিং ধোনিরা।

Facebook Comments Box
advertisement

Posted ১:২৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]