সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

জবি’তে সাইকেল চুরির ঘটনায় আটক এক

রাশেদ হোসেন রনি, জবি প্রতিনিধি :   |   বৃহস্পতিবার, ১৩ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

জবি’তে সাইকেল চুরির ঘটনায় আটক এক

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দীর্ঘদিন ধরে সাইকেল ও বাইক চুরির ঘটনা ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। এমনিভাবে গত মার্চ মাসের ২১ তারিখে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের (১৬ ব্যাচ) তৌফিক ইমরোজ নামের এক শিক্ষার্থীর সাইকেল চুরি হয়।

ঘটনার সূত্রপাত জানতে চাইলে তৌফিক জানায়, “গত মাসের ২১ তারিখে নিউ অ্যাকাডেমিক বিল্ডিং এর লিফটের সামনে গেটের সাথে সাইকেল বাঁধা ছিল, যেখান থেকে চোর শিকল কেটে সাইকেল নিয়ে যায়। থানায় অভিযোগ করা হলে ১০ই এপ্রিল চোর ধরা পড়ে ও তাকে থানায় পাঠায়।

তৌফিক আরো জানায়, “দ্বীন ইসলাম স্যার ও প্রক্টর স্যার এর সাথে কথা বলে মামলা করি এবং ওই দিনের মধ্যে পুলিশ অভিযান চালিয়ে সাইকেল উদ্ধার করে। এখন আদালতের মাধ্যমে আমরা অডিনেন্স পাশ করাচ্ছি যেনো থানা থেকে সাইকেলটা হ্যান্ড ওভার করে।”

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল এই বিষয়ে জানান, “ছাত্রদের যখনই কোনো সাইকেল হারায় বা সমস্যা হয়, তারা আমার কাছে আসে সিসি টিভি ফুটেজ দেখার জন্য এবং অভিযোগ নিয়ে আসে, আমি আইটি দপ্তরে অনুরোধ করি সিসি টিভি ফুটেজ দেওয়ার জন্য এবং ওই ভিডিও গুলি ছাত্ররা নিজেদের মোবাইলে রেখে দিয়েছে। সিসি টিভিতে প্রাপ্ত ছবি আর যে চোর গ্রেফতার হয়েছে তার ছবি হুবহু মিল আছে। এইটা দেখে তারা সনাক্ত করেছে যে এই ব্যাক্তিই সেই চোর।” তাছাড়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এসব ঘটনার প্রেক্ষিতে আন্ডারগ্রাউন্ডে শক্ত পাহারা বসানোর ব্যাপারটি সুনিশ্চিত করেন।

চোরকে ধরা ও সাইকেল উদ্ধারের বিষয়ে সদরঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ হাসান মাতুব্বর বলেন, “অভিযানের মাধ্যমে চোর নিজাম উদ্দীন আকাশকে গ্রেফতার করা হয় এবং কোর্টে চালান দেওয়া হয়েছে।”

জবি প্রশাসনের এমন শক্ত পদক্ষেপকে সাধুবাদ জানান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তারা মনে করেন, বিচারের আওয়াতায় আনায় ভবিষ্যতে চুরি হওয়া বন্ধ হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:১২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]