বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

‘ডাবল সেঞ্চুরির’ দিনে হারলেন ধোনি

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৩ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

‘ডাবল সেঞ্চুরির’ দিনে হারলেন ধোনি

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট ইতিহাসের প্রথম অধিনায়ক হিসেবে গতকাল ২০০টি ম্যাচে নেতৃত্ব দেওয়ার ডাবল সেঞ্চুরি পূর্ণ করেছেন মহেন্দ্র সিং ধোনি। এমন অনন্য রেকর্ড গড়ার দিনে ম্যাচ জয়েরও নায়ক হতে পারতেন তিনি। কিন্তু শেষ বলে ৫ রানের সমীকরণ মেলাতে এদিন ব্যর্থ হয়েছেন চেন্নাইয়ের নেতা।

বুধবার রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচটি ৩ রানের ব্যবধানে হেরেছে ধোনির চেন্নাই সুপার কিংস।

১৭৬ রান তাড়া করতে নেমে ভালো শুরুর বিকল্প ছিল না স্বাগতিকদের। তবে তা করতে পারেননি ঋতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে। ইনিংসের তৃতীয় ওভারেই সাজঘরে ফেরেন ঋতু। সন্দ্বীপের বল লেগ সাইডে খেলতে গিয়ে এজ হয়ে সাজঘরে ফেরেন তরুণ এই ওপেনার, করেন ৮ রান।

এরপর অজিংকা রাহানেকে সঙ্গে নিয়ে চেন্নাইকে টেনেছেন কনওয়ে। দুজনে মিলে যোগ করেন ৬৮ রান। রাহানের বিদায়ে ভাঙে এ জুটি। রবিচন্দ্রন অশ্বিনের ফুল লেংথ ডেলিভারিতে সুইপ করতে চেয়েছিলেন রাহানে। তবে ব্যাটে-বলে করতে না পারায় ১৯ বলে ৩১ রানের ইনিংস খেলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়েন তিনি।

চারে নেমে সুবিধা করতে পারেননি শিভম দুবে। অশ্বিনের বলে এলবিডব্লিউ হওয়ার আগে করেছেন ৮ রান। অ্যাডাম জাম্পাকে উইকেট দেয়া মঈন আলী ফিরেছেন ৭ রান করে। ইম্প্যাক্ট প্লেয়ার হিসেবে মাঠে নামলেও সুযোগ কাজে লাগাতে পারেননি আম্বাতি রাইডু। যুবেন্দ্র চাহালের বলে আউট হওয়ার আগে করেছেন মোটে ১ রান।

শেষ দিকে জাদেজার ২৫ ও ধোনির অপরাজিত ৩২ রানে জয়ের খুব কাছে গিয়েছিল চেন্নাই। তবে কাঙ্ক্ষিত জয় আর পাওয়া হয়নি।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৫ রান তোলে রাজস্থান। সফরকারীদের হয়ে সবচেয়ে বেশি ৫২ রান করেছেন জস বাটলার। এ ছাড়া অশ্বিন ৩০, শিমরন হেটমায়ার ৩০ এবং দেবদূত পাডিক্কাল ৩৮ রান করেছেন। চেন্নাইয়ের হয়ে দুটি করে উইকেট নেন জাদেজা, আকাশ সিং ও তুষার দেশপান্ডে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]