মঙ্গলবার ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু ও শনাক্ত

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৩ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু ও শনাক্ত

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এ সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬৮ হাজার ৩৮২ জন। একই সময়ে করোনায় মারা গেছে ৪৬৯ জন।

বৃহস্পতিবার সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। দেশটিতে মৃত্যু হয়েছে ১৮৬ জনের এবং আক্রান্ত হয়েছে ৫ হাজার ৪১৯ জন। সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে আক্রান্ত হয়েছে ১২ হাজার ৪৪৪ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের।

এছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ২৪ জন এবং মারা গেছেন ৮২ জন। ভারতে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৮৩০ জন এবং মারা গেছেন ১৬ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৫৪৮ জন এবং মারা গেছেন ৩৬ জন।

জাপানে আক্রান্ত হয়েছে ৯ হাজার ৯৪০ জন এবং মারা গেছেন ২২ জন। রশিয়ায় আক্রান্ত হয়েছে ৫ হাজার ৯৩২ জন এবং মারা গেছেন ৩৮ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৫১ লাখ ৮৭ হাজার ৭৩২ জন। এরমধ্যে মারা গেছেন ৬৮ লাখ ৩৯ হাজার ৪৫৩ জন। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৭৯ লাখ ৩৬ হাজার ৭৬ জন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]