সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডের বিপক্ষে বড় জয়ে সিরিজ শুরু পাকিস্তানের

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৫ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

নিউজিল্যান্ডের বিপক্ষে বড় জয়ে সিরিজ শুরু পাকিস্তানের

আইপিএলের জন্য পূর্ণ শক্তির দল পায়নি নিউজিল্যান্ড। পাকিস্তানের বিপক্ষে তাই শুরু থেকেই ব্যাকফুটে ছিল কিউইরা। তবে অবস্থা এতটা বেগতিক হবে, সেটি হয়তো পাকিস্তানি সমর্থকেরাও ভাবেননি। টি-টোয়েন্টি সিরিজের শুরুর ম্যাচে কিউইদের নাজুক অবস্থায় বড় জয় দিয়ে শুভসূচনা করল পাকিস্তান।

শুক্রবার (১৪ এপ্রিল) রাত ১০টায় পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে মাঠে নামে পাকিস্তান ও নিউজিল্যান্ড। প্রথমে ব্যাটিং করে ১৯.৫ ওভারে সব উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে স্বাগতিক পাকিস্তান। জবাবে ১৫.৩ ওভারে ৯৪ রান তুলতেই গুটিয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস।

১৮৩ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে হারিস রউফদের বিপক্ষে কুপোকাত দশা হয় নিউজিল্যান্ডের। দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান তুলতে পারেন মার্ক চ্যাপম্যান। অধিনায়ক টম লাথাম করেন ২৪ বলে ২০ রান, ড্যারিল মিচেল ৫ বলে ১১ ও জেমস নিশাম করেন ৮ বলে ১৫। এর বাইরে রান তোলায় দুই অংকে পৌঁছাতে পারেননি কেউই। পাকিস্তানের বিপক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নেন হারিস রউফ।

প্রায় পাঁচ মাস পরে জাতীয় দলের জার্সিতে মাঠে নেমে ২ ওভারে ১১ রান দিয়ে ১টি উইকেট পেয়েছেন শাহিন শাহ আফ্রিদি। তবে আফ্রিদিকে মাঠে দেখেই ভক্তরা উল্লাস করেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচে চোটে পড়েছিলেন পাকিস্তানি এই পেসার।

এ দিন প্রথমে ইনিংসে ফকর জামান (৩৪ বলে ৪৭ রান) ও সাইম আয়ুবের (২৮ বলে ৪৭ রান) ব্যাটে ভর করে ১৮২ রান করে পাকিস্তান। এছাড়া ১৬ রান করেন ইমাদ ওয়াসিম, ফাহিম আশরাফ ২২ রান ও হারিস রউফ করেন ১১ রান। এর বাইরে স্বাগতিকদেরও কেউই দুই অংকের রান ছুঁতে পারেননি। অধিনায়ক বাবর আজম ৭ বলে মাত্র ৯ রান করে আউট হন। কিউইদের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন ম্যাট হেনরি।

Facebook Comments Box
advertisement

Posted ৫:২৮ পূর্বাহ্ণ | শনিবার, ১৫ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]