সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আওয়ামী লীগ জনগণের উন্নয়নে কাজ করে: পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৬ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

আওয়ামী লীগ জনগণের উন্নয়নে কাজ করে: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, যারা দেশের মানুষের উন্নয়নের জন্য কাজ করে তারাই ভালো মানুষ। তারাই জনগণের বন্ধু। আওয়ামী লীগ সরকার জনগণের উন্নয়নে সবসময়ই কাজ করে। তাই দেশের মানুষ বারবার এই উন্নয়নের সরকারকে ক্ষমতায় অধিষ্ঠিত করছে।

তিনি আরো বলেন, দেশে এখন আওয়ামী লীগ সরকারের উন্নয়নের জোয়ার বইছে। উন্নয়নের আলোয় ঝলমল করছে গোটা দেশ।

রোববার সকাল ১১টায় সুনামগঞ্জের শান্তিগঞ্জে উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের আয়োজনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পরিকল্পনামন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের আওতায় ৫০ কোটি টাকা ব্যয়ে ৪ হাজার গভীর নলকূপ স্থাপনের ২য় পর্যায়ে ৮টি ইউনিয়নের হতদরিদ্র পরিবারের মাঝে নলকূপ বিতরণ করা হয়।

এম এ মান্নান বলেন, নিরাপদ পানির কষ্ট আমি বুঝি। নিরাপদ পানির অভাব আর কলেরায় আমার আত্মীয়-স্বজন মারা গেছে। আমি নিজেও কষ্ট পেয়েছি। আর কোনো মানুষ যাতে নিরাপদ পানির অভাবে কষ্ট না পায় তার জন্য নলকূপ ও স্যানিটেশন দেওয়া হচ্ছে। কাউকে কষ্টে রাখা হবে না। কষ্ট লাঘব করতে নিরাপদ নলকূপ ও স্যানিটেশনের পাশাপাশি আরো অনেক বড় বড় প্রকল্প গ্রহণ করা হচ্ছে।

তিনি বলেন, আপনাদের সেবা করার জন্যই কাজ করছি। আরো কাজ করতে চাই। গ্রামের মানুষদের কথা প্রধানমন্ত্রী আমাকে জিজ্ঞাসা করেন। প্রধানমন্ত্রী বলেন, ‘তারা কেমন আছে, কীভাবে আছে। তাদের উন্নয়নের জন্য প্রকল্প নিয়ে আসুন আমি পাস করে দিব।’

সভায় শান্তিগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সকিনা আক্তারের সভাপতিত্বে ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন শান্তিগঞ্জ ও জগন্নাথপুরের জনস্বাস্থ্য প্রকৌশলী আব্দুর রউফ সরকার।

সভায় বক্তব্য রাখেন— শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রাণী তালুকদার, সুনামগঞ্জ জেলা জনস্বাস্থ্য অধিদফতরের নির্বাহী প্রকৌশলী আবুল কাশেম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সাধারণ সম্পাদক ও পরিকল্পনামন্ত্রীর রাজনৈতিক সচিব হাসনাত হোসেন, শিমুলবাক ইউপি চেয়ারম্যান শাহীনুর রহমান শাহীন, পাথারিয়া ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলাম প্রমুখ।

শেষে পরিকল্পনামন্ত্রী উপকার ভোগীদের মাঝে ৭শ’টি স্যানেটারি টয়লেট ও ৩শ’ নলকূপ বিতরণ করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৪১ পূর্বাহ্ণ | রবিবার, ১৬ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]