সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আমরা স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করছি: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৬ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

আমরা স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করছি: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, ২০০৮ সালে নির্বাচনী ইশতেহারে আমরা বলেছিলাম ডিজিটাল বাংলাদেশ গড়বো, তার অনেকটাই গড়েছি। এখন আমরা স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছি। উন্নত দেশ তৈরি হবে স্মার্ট কার্যক্রমের মাধ্যমে।

শনিবার দুপুরে রাজশাহীর বাঘা উপজেলা পরিষদ চত্বরে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সরকারি ও এমপিওভুক্ত মাধ্যমিক বিদ্যালয় ও সমমানের বিদ্যালয়ে নবম ও দশম শ্রেণিতে অধ্যয়নরত প্রথম তিনজন করে মেধাবী শিক্ষার্থীর মধ্যে জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পের ট্যাব বিতরণ করা হয়।

অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পের আওতায় সারা দেশে ৩ লাখ ৯৫ হাজার ট্যাব ব্যবহার করা হয়েছে।

কাজ শেষ করার পর আবার এই ট্যাবগুলো পুনরায় অক্ষত অবস্থায় ফেরত নেয়া হয়। এই প্রকল্পে যারা কাজ করেছেন এবং দায়িত্বে ছিলেন তারা অনেক যত্নবান ছিলেন বলেই আজ এই ট্যাবগুলোর সর্বোত্তম ব্যবহার করতে পারছে সরকার।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, আজকের এ অনুষ্ঠানটি একটি ভিন্ন মাত্রার। আমাদের দেশীয় পণ্যের সর্বোত্তম ব্যবহার কিভাবে করতে হয় সেই নীতিমালার একটি অংশ হলো সরকারের পক্ষ থেকে নবম-দশম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের এই ট্যাব বিতরণ।

এ সময় প্রতিমন্ত্রী এ ট্যাবগুলোকে স্মার্ট বাংলাদেশ গড়ার অংশ হিসেবে অভিহিত করেন। আজকের এই আয়োজনে যদি একটি শিক্ষার্থীর জীবনও পরিবর্তন হয় তাহলে এ অনুষ্ঠান সার্থক হবে বলে মন্তব্য করেন প্রতিমন্ত্রী।

রাজশাহীর বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বিভিন্ন সরকারি-বেসরকারি দফতর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক-শিক্ষার্থীসহ নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বাঘা উপজেলার ৪৭টি শিক্ষা প্রতিষ্ঠানের নবম ও দশম শ্রেণির ৩০৬ জন মেধাবী শিক্ষার্থীর হাতে ৩০৬টি ট্যাব তুলে দেওয়া হয়। পরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এই উপজেলার ১২ প্রতিবন্ধীদের মাঝে ১২টি হুইল চেয়ার বিতরণ করেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:০৬ পূর্বাহ্ণ | রবিবার, ১৬ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]