মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদে প্রতিদিন ৭৫ হাজার যাত্রী বহন করতে পারবে ট্রেন: রেলমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৬ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

ঈদে প্রতিদিন ৭৫ হাজার যাত্রী বহন করতে পারবে ট্রেন: রেলমন্ত্রী

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, ঈদকে কেন্দ্র করে শুধুমাত্র আন্তঃনগর ১০৪টি (৫২ জোড়া) ট্রেনের ৩০ হাজার টিকিট বিক্রি করা হয়েছে। এর বাইরে লোকাল ও কমিউটার ট্রেনের ৩০ হাজার টিকিট বিক্রি করা হয়েছে। এর সঙ্গে যুক্ত হবে ১৫ হাজার স্ট্যান্ডিং টিকিট। সব মিলিয়ে প্রতিদিন প্রায় ৭৫ হাজারের মতো যাত্রী বহনের সক্ষমতা আমাদের আছে।

রোববার দুপুরে কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা জানান। এ সময় রেল সচিব ও রেলওয়ে মহাপরিচালকসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এবারের ঈদযাত্রায় টিকিট ছাড়া তথাকথিত কোনো যাত্রীর ট্রেনে ভ্রমণ করার সুযোগ নেই বলে জানান রেলমন্ত্রী। তিনি বলেন, প্রত্যেক যাত্রীকে টিকিট প্রদর্শনপূর্বক স্টেশনে প্রবেশের অনুমতি দেওয়া হবে। টিকিটবিহীন যাত্রীর প্রবেশ বন্ধে ঢাকামুখী ট্রেনগুলো এবার ঈদযাত্রায় বিমানবন্দর রেলওয়ে স্টেশনে যাত্রাবিরতি করবে না।

নূরুল ইসলাম সুজন বলেন, ঈদযাত্রীদের যাত্রা নিরাপদ করতে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। ঈদের ছুটিতে মানুষ যেন আনন্দে ভ্রমণ ও পরিবারের সঙ্গে কাটাতে পারে সেজন্য রেলওয়ে কর্মচারীদের ছুটি থাকবে না। মানুষের ঈদযাত্রা আনন্দঘন করতে রেলের ককর্মচারীরা ঈদের ছুটি ভোগ করতে পারে না।

ট্রেনের শিডিউল বিপর্যয় নিয়ে সাংবাদিকদের প্রশ্নে রেলমন্ত্রী বলেন, এখন যেটা চলছে সেটাকে শিডিউল বিপর্যয় বলা যাবে না। কিন্তু যেহেতু এক লাইনে ট্রেন চলে সেক্ষেত্র কোনো দুর্ঘটনা হলে শিডিউল সমস্যায় পড়ে। তবে আপনাদের মাধ্যমে বলতে চাই, আমরা এবারের ঈদযাত্রায় মানুষকে নিরাপদে গ্রামে পৌঁছে দিতে চাই।

আগামীকাল সোমবার থেকে শুরু হচ্ছে ট্রেনে ঈদযাত্রা। যা চলবে ২১ এপ্রিল পর্যন্ত। এরই মধ্যে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি সম্পন্ন হয়েছে। এ বছর ঈদযাত্রা ও ঈদের ফিরতি যাত্রার শতভাগ টিকিট অনলাইন মাধ্যমে সংগ্রহ করতে হচ্ছে যাত্রীদের।

ঈদযাত্রার সার্বিক প্রস্তুতি বিষয়ে রেলমন্ত্রী বলেন, আমাদের শতভাগ প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এবারই প্রথমবারের মতো শতভাগ অনলাইন মাধ্যমে টিকিট বিক্রি করা হচ্ছে। টিকিট প্রদর্শন করেই স্টেশনে প্রবেশ করতে পারবেন যাত্রীরা।

Facebook Comments Box
advertisement

Posted ৯:১৯ পূর্বাহ্ণ | রবিবার, ১৬ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]