সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৬ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি ব্যবসায়ী জামাল শেখকে (৪২) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল শুক্রবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত জামাল শেখ মাদারীপুরের রাজৈর উপজেলার পশ্চিম রাজৈর গ্রামের মৃত রতন শেখের ছেলে।

নিহতের স্বজন ও পারিবারিক সূত্রে জানা যায়, উন্নত জীবনের আশায় ছয় বছর আগে জামাল শেখ দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান। দেশে তার স্ত্রী সাহিদা বেগম, দুই সন্তান সিয়াম (১৫) ও সোনিয়া (১২) রয়েছে। দক্ষিণ আফ্রিকায় ব্যবসা করতে হলে ওই দেশের নিয়ম অনুযায়ী তাদের দেশের মেয়েকে বিয়ে করতে হয়। জামাল সেই মোতাবেক সেখানে বিয়ে করে ব্যবসা করে আসছিলেন। সেখানে তার একটি সন্তানও রয়েছে।

সম্প্রতি কিছু বিষয় নিয়ে জামালের সঙ্গে তার দক্ষিণ আফ্রিকান স্ত্রীর কথা কাটাকাটি ও ভুল বোঝাবুঝি হয়। সেই অভিমানে আফ্রিকান স্ত্রী চলে যান তার বাবার বাড়িতে। স্ত্রী চলে যাওয়ার ১০ দিন আগে স্থানীয় সন্ত্রাসীরা জামালের দোকানে গিয়ে কোল্ড ড্রিংকস ও চাঁদা দাবি করে। জামাল চাঁদা দিতে অস্বীকার করেন। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে বাগবিতণ্ডা হয়। এসব নিয়ে শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে সন্ত্রাসীরা তার দোকানে এসে গুলি করে চলে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নিহত জামালের চাচা মিল্লাত শেখ বলেন, আমার ভাতিজাকে যারা হত্যা করেছে আমি তাদের বিচার চাই। তার মরদেহ দেশে আনতে সরকারের সহযোগিতা চাই।

নিহতের স্ত্রী সাহিদা বেগম বলেন, ‘আমি এখন এই পোলাপান লইয়া কই যামু। কে আমাদের সংসার চালাইবে। সরকারের কাছে আমার স্বামীর লাশ চাই। আর কি চামু। আমার আর সংসার চালানোর কেউ রইল না।’

নিহতের ছেলে সিয়াম বলে, ‘আমাগো বাবাকে হারাইছি, এখন বাবাকে কি আমরা দেখতে পারব না। সরকার ও প্রশাসনের কাছে দাবি আমার বাবার লাশ বাংলাদেশে এনে দেন। যেন আমরা আমাদের দেশে কবর দিতে পারি।

রাজৈর থানার ওসি আলমগীর হোসেন জানান, এই মর্মান্তিক ঘটনার খবর পেয়ছি। লাশ দেশে আনার জন্য সর্বাত্মক চেষ্টা করা হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫৮ পূর্বাহ্ণ | রবিবার, ১৬ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]