বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সড়ক দুর্ঘটনায় পাকিস্তানের মন্ত্রী নিহত

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৬ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

সড়ক দুর্ঘটনায় পাকিস্তানের মন্ত্রী নিহত

পাকিস্তানে সড়ক দুর্ঘটনায় দেশটির কেন্দ্রীয় ধর্ম বিষয়ক মন্ত্রী মুফতি আবদুল শাকুর নিহত হয়েছেন। শনিবার সন্ধ্যায় রাজধানী ইসলামাবাদের রেড জোন এলাকায় এক সড়ক দুর্ঘটনায় তিনি মারা যান। তিনি পাকিস্তানি রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম (ফজল)-এর নেতা ছিলেন।

রোববার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।

পুলিশ জানিয়েছে, ৫৫ বছর বয়সী এই মন্ত্রী কনস্টিটিউশন এভিনিউতে সেক্রেটারিয়েট চকের দিকে যাচ্ছিলেন। একপর্যায়ে তাকে বহরকারী গাড়ির সঙ্গে একটি হাইলাক্স গাড়ির সংঘর্ষ হয়। পরে আশঙ্কাজনক অবস্থায় মন্ত্রীকে তাৎক্ষণিকভাবে পলিক্লিনিক হাসপাতালে স্থানান্তর করা হলেও তাকে বাঁচানো যায়নি। পরে খবর পেয়ে অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাকে সঙ্গে নিয়ে দুর্ঘটনাস্থল ও হাসপাতালে পৌঁছান পুলিশের মহাপরিদর্শক।

পুলিশ আরও জানায়, মুফতি আবদুল শাকুরের গাড়িকে ধাক্কা দেওয়া গাড়িতে পাঁচজন আরোহী ছিল। এই ঘটনায় ওই পাঁচ আরোহীকে আটক করা হয়েছে এবং তদন্তের জন্য নিকটবর্তী থানায় তাদের স্থানান্তর করা হয়েছে। এছাড়া গাড়িতে মন্ত্রী একা ছিলেন নাকি তার সঙ্গে আরও কেউ ছিলেন তা এখনও স্পষ্ট নয়। তবে পুলিশের একটি সূত্র অবশ্য জানিয়েছে, মন্ত্রী নিজেই গাড়ি চালাচ্ছিলেন।

হাসপাতালের সূত্র জানায়, দুর্ঘটনায় মন্ত্রীর মাথায় গুরুতর আঘাত লাগে। আর এর ফলে তার মৃত্যু হয়েছে। নিহতের মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং নিহতের জন্য প্রার্থনা করেছেন। একইসঙ্গে মুফতি আবদুল শাকুরকে জেইউআই-এফ এর একজন ‘গতিশীল ও আদর্শিক নেতা’ এবং ভালো মানুষ হিসেবেও অভিহিত করেছেন তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ৫:২২ অপরাহ্ণ | রবিবার, ১৬ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(293 বার পঠিত)
(220 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]